ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

সারাদেশে দিনের তাপমাত্রা বৃদ্ধি পাবে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:৪৩, ৪ মে ২০২০

দেশের কোথাও কোথাও মাঝারী ধরনের ভারী থেকে ভারী বৃষ্টি হতে পারে- সংগৃহীত

দেশের কোথাও কোথাও মাঝারী ধরনের ভারী থেকে ভারী বৃষ্টি হতে পারে- সংগৃহীত

সারাদেশে রাতের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রী বৃদ্ধি পেয়েছিল এবং দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে। সেই সঙ্গে চট্টগ্রাম বিভাগের অনেক জায়গা; বরিশাল ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং ঢাকা, খুলনা, রাজশাহী, রংপুর ও ময়মনসিংহ বিভাগের দুই এক জায়গায় অস্থায়ীভাবে দমকা/ঝড়ো হাওয়া ও বিজলী চমকানোসহ হালকা থেকে মাঝারী ধরণের বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। একই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারী ধরনের ভারী থেকে ভারী বৃষ্টি হতে পারে। 

গতকাল রোববার সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহওয়ার পূর্বাভাসে এমনটি জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। 

আবহাওয়ার সার সংক্ষেপে বলা হয়েছে, লঘুচাপের বর্ধিতাংশ গাঙ্গেয় পশ্চিমবঙ্গ এবং তৎসংলগ্ন বাংলাদেশের পশ্চিমাঞ্চল পর্যন্ত বিস্তৃত রয়েছে। 

গতকাল সন্ধ্যা থেকে ঢাকায় বাতাসের গতি ও দিক দক্ষিণ-পূর্ব বা দক্ষিণ দিক থেকে ঘণ্টায় ৮ থেকে ১২ কিলোমিটার। সন্ধ্যায় ঢাকার বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৭০ শতাংশ। আজ সোমবার ঢাকায় সূর্যোদয় হয়েছে ভোর ৫টা ২২ মিনিটে এবং সূর্যাস্ত হবে সন্ধ্যা ৬টা ২৯ মিনিটে। 

পরবর্তী ৪৮ ঘণ্টার মধ্যে অবহাওয়ার অবস্থা সামান্য পরিবর্তন হতে পারে। বর্ধিত পাঁচ দিনে দিনের এবং রাতের তাপমাত্রা বৃদ্ধি পেতে পারে। গতকাল রোববার দেশের সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে নোয়াখালীর হাতিয়ায় ৬৩ মিলিমিটার। এ দিন দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ভোলায় ৩৩ দশমিক ৭ এবং সর্বনিম্নও ছিল নওগাঁর বাদলগাছী ১৯ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। গতকাল ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩ দশমিক ০ ডিগ্রি সেলসিয়াস।

এমএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি