ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকবে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:৪৪, ২৯ মার্চ ২০২০ | আপডেট: ০৮:৪৪, ২৯ মার্চ ২০২০

দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। ছবি: সংগৃহীত

দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। ছবি: সংগৃহীত

সারাদেশে অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া শুষ্ক থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। একই সঙ্গে রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেলেও দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। 

গতকাল শনিবার সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার তাপপ্রবাহে বলা হয়েছে, বরিশাল, ফরিদপুর, গোপালগঞ্জ, রাঙ্গামাটি, চাঁদপুর, নোয়াখালী, ফেনী, হাতিয়া, খুলনা, বাগেরহাট, চুয়াডাঙ্গা ও যশোর অঞ্চলসমূহের উপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে। 

আবহাওয়ার সারসংক্ষেপে বলা হয়েছে, লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ এবং তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। 

গতকাল সন্ধ্যায় ঢাকায় বাতাসের গতি ও দিক ঘণ্টায় ৫ থেকে ১০ কিলোমিটার বেগে পশ্চিম ও উত্তর-পশ্চিম দিকে বয়েছে। বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৭১ শতাংশ। আজ রোববার ঢাকায় সূর্যোদয় হয়েছে ভোর ৫টা ৫৩ মিনিটে এবং সূর্যাস্ত হবে সন্ধ্যা ৬টা ১৪ মিনিটে। 

পরবর্তী ৪৮ ঘণ্টায় দিন ও রাতের তাপমাত্রা হ্রাস পেতে পারে। গতকাল শনিবার দেশের কোথাও কোন বৃষ্টিপাত হয়নি। এ দিন দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল চাঁদপুরে ৩৭ দশমিক ৫ এবং সর্বনিম্ন ছিল মৌলভীবাজারের শ্রীমঙ্গলে ১৮ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। গতকাল ঢাকায় তাপমাত্রা ছিল ৩৫ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। 

এমএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি