ঢাকা, রবিবার   ০৫ মে ২০২৪

সিংহকে `বিরক্ত` করার মাশুল, খোয়া গেল আঙুল!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:৪০, ২৪ মে ২০২২

পশুদের উত্যক্ত করার মাশুল এর আগেও একাধিক পর্যটককে দিতে হয়েছে। এই ক্ষেত্রেও তার অন্যথা হল না। জানা গেছে, আক্রান্ত ব্যক্তি ওই চিড়িয়াখানারই রক্ষী।

সম্প্রতি জামাইকার একটি চিড়িয়াখানায় ভয়ঙ্কর ভিডিও ভাইরাল হয়েছে। সেখানে দেখা যাচ্ছে একটি সিংহকে খাঁচার বাইরে থেকে বেশ কিছুক্ষণ ধরে বিরক্ত করছিলেন এক ব্যক্তি। আচমকা রেগে গিয়ে তার আঙুল কামড়ে ধরে কেটে নিল ওই সিংহ। 

ইন্টারনেটে একটি ভিডিও ভাইরাল। সেখানে দেখা যাচ্ছে এক ব্যক্তি চিড়িয়াখানার খাঁচার মধ্যে আঙুল ঢুকিয়ে বেশ বিরক্ত করছিলেন ভিতরের সিংহটিকে। রেগে গিয়ে হঠাৎ ঝাঁপিয়ে পড়ে সে কামড়ে ধরে ওই ব্যক্তির আঙুল। টেনে ছিঁড়ে নেয় আঙুলটা। 

পশুদের উত্যক্ত করার মাশুল এর আগেও একাধিক পর্যটককে দিতে হয়েছে। এই ক্ষেত্রেও তার অন্যথা হল না। জানা গেছে, আক্রান্ত ওই ব্যক্তি চিড়িয়াখানারই রক্ষী। প্রায় ১৫ জন দর্শকের সামনে খাঁচায় বন্দি এক সিংহের সঙ্গে মজা করতে দেখা যায় তাকে। খাঁচার ভিতর হাত ঢুকিয়ে তিনি এমন অঙ্গভঙ্গী করছিলেন যেন ভেতরে একটা বেড়াল রয়েছে। অনেকক্ষণ ধরে সিংহটি বিরক্তি প্রকাশ করলেও তাতে কর্ণপাত করেননি তিনি। এরপরই অঘটন।

শেষ পর্যন্ত ওই ব্যক্তির অনামিকা কামড়ে নিয়েছে ওই সিংহ। এক প্রত্যক্ষদর্শীর কথায়, 'যখন এটা হল, আমি ভেবেছিলাম মজা। প্রথমে ঘটনার সিরিয়াসনেস বুঝিনি।'

ওই নারী আরও বলেছিলেন যে ওই ব্যক্তি যখন মাটিতে পড়ে যান, তখন সবাই বুঝতে পারে যে ঘটনাটি গুরুতর। তিনি আরও ব্যাখ্যা করেছেন যে চিড়িয়াখানার ওই রক্ষীর আঙুলের পুরো চামড়া এবং প্রায় প্রথম জয়েন্টটি চলে গেছে।

ঘটনাটি প্রকাশ্যে আসতেই 'সিংহ কল্যাণ ও কর্মী'রা উদ্বেগ প্রকাশ করেছে। জামাইকান অবজারভার জানিয়েছেন যে 'জামাইকা সোসাইটি ফর দ্য প্রিভেনশনাল অফ ক্রুয়েলটি টু অ্যানিমালস'-এর ব্যবস্থাপনা পরিচালক পামেলা লসন বলেছেন যে ঘটনাটি তদন্ত করা হবে।

এসবি/ 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি