ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

জমির রেজিস্ট্রি না পেয়ে গৃহবধূর আত্মহত্যা 

নোয়াখালী প্রতিনিধি

প্রকাশিত : ১৬:২০, ১৮ মে ২০২২

নোয়াখালীর সুবর্ণচরে মোশের্দা বেগম (৫০) নামের এক গৃহবধূর মৃতদেহ উদ্ধার করেছে পুলিশ। নিজের ক্রয়কৃত জমির রেজিস্ট্রির দাবি নিয়ে গেলে মোশের্দাকে পাগল বলে অ্যাখা দেয় বিক্রেতা সিরাজ বেপারী। এই অপমান সহ্য করতে না পেরে তিনি বিষপানে আত্মহত্যা করেছেন দাবি পরিবারের।

মঙ্গলবার রাতে উপজেলার চরজব্বার ইউনিয়নের ৩নং ওয়ার্ডে এই ঘটনা ঘটে। নিহত মোশের্দা বেগম চরজব্বার ইউপির ৩নং ওয়ার্ডের আবুল কালামের স্ত্রী।

জানা গেছে, গত ৮ বছর আগে একই এলাকার ছিদ্দিক উল্যার ছেলে সিরাজ বেপারির কাছ থেকে বসতবাড়ির জায়গাসহ ৩৭ ডিসিমিল জমি ক্রয় করেন মোর্শেদা। ক্রয়ের পর ৮ বছর অতিবাহিত হলেও জমির রেজিস্ট্রি পাননি। মোর্শেদা এবং তার স্বামী ক্রয়কৃত জমির রেজিস্ট্রির জন্য সিরাজ বেপারির কাছে একাধিকবার ধরণা দিয়েও কোন ফল পাননি।

এ বিষয়ে মঙ্গলবার দুপুরে সিরাজের বাড়িতে গেলে সে মোর্শেদাকে পাগল বলে অপমান করেন। এতে ক্ষোভে-দুঃখে বাড়িতে এসে পরিবারের লোকজনের অজান্তে ঘরে থাকা ধানক্ষেতের কিটনাশক পান করেন তিনি। 

নিহতের পরিবার এ ঘটনায় সিরাজ ব্যাপারীর দৃষ্টান্তমূলক বিচার দাবি করেন। ঘটনার পর থেকে অভিযুক্ত সিরাজ এলাকা ছেড়েছেন বলে জানান স্থানীয়রা।

চরজব্বার থানার উপ-পরিদর্শক (এসআই) মো. জিয়াউল হক বলেন, নিহতের মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য জেনারেল হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়েছে। নিহতের পরিবারের অভিযোগের ভিত্তিতে প্রায়াজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান এই এসআই।

আরএমএ/এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি