ঢাকা, মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪

সিনহার বই প্রকাশের পেছনে কারা তা আমি জানি: প্রধানমন্ত্রী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:২১, ২৯ সেপ্টেম্বর ২০১৮ | আপডেট: ১০:৫৯, ২৯ সেপ্টেম্বর ২০১৮

সাবেক প্রধান বিচারপতি এস কে সিনহার বই প্রকাশ করার পেছনে কারা জড়িত তা প্রধানমন্ত্রীর জানা। তিনি এ বিষয়ে আরো তথ্য সংগ্রহ করতে সাংবাদিকদের প্রতি আহবান জানিয়েছেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্থানীয় সময় শুক্রবার নিউইয়র্কে বাংলাদেশ স্থায়ী মিশনে এক সংবাদ সম্মেলনে ভাষণে এসব কথা বলেন। জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশনে শেখ হাসিনার অংশগ্রহণ সম্পর্কে গণমাধ্যমকে অবহিত করতে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

প্রধানমন্ত্রী বলেন, ‘আমি এ ব্যাপারে (সিনহার বই প্রকাশ) জানি, কিন্তু আমি আপনাদের বলবো না। বরং আমি আপনাদের কাছ থেকে এ ব্যাপারে জানতে চাই এবং আমি চাই এই বই প্রকাশের পেছনে কারা রয়েছে তা আপনারা খুঁজে বের করবেন।’

তিনি বলেন, এই বই প্রকাশনায় অর্থের যোগানদাতা কারা এবং আপনাদের মতো কোনো সংবাদপত্রের সাংবাদিক এর সঙ্গে জড়িত কিনা এবং কি পরিমাণ অর্থ দিয়েছে তা অনুগ্রহ করে উন্মোচন করুন।

প্রধানমন্ত্রী বলেন, কোনো বড় আইনজীবী এই বইয়ের পান্ডুলিপি সংশোধন করে দিয়েছেন কিনা অথবা কোন সংবাদপত্র অথবা এর মালিক এর পৃষ্ঠপোষক কিনা তা আপনারা খুঁজে বের করুন।

প্রসঙ্গত, বর্তমানে যুক্তরাষ্ট্রে অবস্থানরত সুরেন্দ্র কুমার সিনহার লেখা আত্মজীবনী ‘অ্যা ব্রোকেন ড্রিম: রুল অব ল’, হিউম্যান অ্যান্ড ডেমোক্রেসি’ সম্প্রতি বেশ বিতর্কের জন্ম দেয়। এতে সিনহার তার পদত্যাগের বিভিন্ন কারণ তুলে ধরেছেন।

শেখ হাসিনা বলেন, সিনহার বইয়ের পান্ডুলিপি কতবার বাংলাদেশে নিয়ে যাওয়া হয় এবং সেখান থেকে আনা হয় তা সাংবাদিকদের খুঁজে বের করতে হবে।

সিনহার ভাইয়ের নামে যুক্তরাষ্ট্রে বাড়ি কেনা সংক্রান্ত প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী বলেন, কে এবং কিভাবে এই বাড়ি ক্রয় করেছে সে ব্যাপারে আমার কাছে কোন তথ্য নেই। আপনারা খুঁজে বের করুন এবং তথ্য দিন। যদি কোন ব্যক্তি এ ব্যাপারে দোষী সাব্যস্ত হয় তাহলে ব্যবস্থা নেওয়া হবে।

পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলী এবং পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম এ সময় মঞ্চে ছিলেন। জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি মাসুদ-বিন-মোমেন সংবাদ সম্মেলনে সূচনা বক্তব্য দেন। প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সংবাদ সম্মেলন সঞ্চালনা করেন।

সূত্র : বাসস।

/ এআর /


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি