ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

সিলেটে হাইটেক পার্কের কাজ দ্রুতগতিতে এগিয়ে চলেছে (ভিডিও)

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:০৬, ৬ মে ২০১৮

সিলেটের কোম্পানিগঞ্জ ইলেট্রনিক সিটি বা হাইটেক পার্কের কাজ দ্রুতগতিতে এগিয়ে চলেছে। এটির নির্মাণ কাজ শেষ হলে সিলেট থেকেই তৈরি করা সম্ভব হবে সফটওয়্যার, ইলেকট্রনিক পণ্য ও যন্ত্রাংশ। আর প্রথম দিন থেকেই এখানে কর্মসংস্থান হবে ৫০ হাজার মানুষের। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা অনুযায়ি, ২৮টি হাইটেক পার্কের মধ্যে কোম্পানিগঞ্জ ইলেট্রনিক সিটি বা হাইটেক পার্ক একটি। ফেব্র“য়ারির প্রথম দিকে প্রতিমন্ত্রী জুনায়েদ আহমদ পলক উদ্বোধন করার পর দ্রুতগতিতে চলছে এর নির্মাণ কাজ।

১৬২ দশমিক ৮৩ একর জমিতে প্রকল্পের ভূমি উন্নয়ন, দৃষ্টিনন্দন ডিজাইনের প্রায় ৩১ হাজার বর্গফুট বিশিষ্ট আইটি বিজনেস সেন্টার, ক্যাবল ব্রিজ, অভ্যন্তরীণ রাস্তা, গ্যাস লাইন স্থাপন এবং সীমানা প্রাচীর নির্মাণের কাজ চলছে পুরোদমে।

হাইটেক পার্ক নির্মাণ হলে এখানে সফটওয়্যার, ইলেট্রনিক পণ্য ও যন্ত্রাংশ প্রস্তুত করা হবে। আর চালু হওয়ার দিন থেকে ৫০ হাজার মানুষের কর্মসংস্থান হবে বলে জানিয়েছেন প্রতিমন্ত্রী জুনায়েদ আহমদ পলক।

হাইটেক পার্কের নির্মাণ কাজ শুরু হওয়ায় উচ্ছ্বসিত স্থানীয় জনপ্রতিনিধি। আর চেম্বার নেতারা মনে করেন, শুধু সিলেটের নয়, প্রবাসী বিনিয়োগকারীরাও এখানে বিনিয়োগ করবেন।

আগামি এক দশকের মধ্যে দেশের তরুণ প্রজন্ম তথ্য-প্রযুক্তিতে বিপুল অর্থ আয় করতে পারবে বলে মনে করেন সংশ্লিষ্টরা।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি