ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

সিলেটের শাহি ঈদগাহে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৫৭, ১৬ জুন ২০১৮

বন্দরনগরী সিলেটেও ঈদুল ফিতরের নামাজ অনুষ্ঠিত হয়েছে। অন্যান্য বারের মতো ঈদগাহের পাশাপাশি বিভিন্ন খোলা মাঠেও আয়োজন করা হয় ঈদের জামাত। ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে নগরীর ধর্মপ্রাণ মুসলমানরা সকাল থেকেই এসব ঈদগাহে উপস্থিত হতে থাকে।

সিলেটে প্রধান ঈদ জামাত অনুষ্ঠিত হয় ঐতিহ্যবাহী শাহি ঈদগাহ ময়দানে শনিবার সকাল সাড়ে ৮টায়। পাঁচশ বছরের পুরনো এই ঈদগাহে লক্ষাধিক মানুষ একসঙ্গে ঈদ জামাতে অংশ নেন। ঈদ জামাতে ইমামতি করেন বন্দর বাজার জামে মসজিদের পেশ ইমাম মাওলনা কামাল উদ্দিন।

সিলেটের দ্বিতীয় বৃহত্তম ঈদের জামাত অনুষ্ঠিত হয় সকাল ৯টায় হজরত শাহজালাল (রহ.) দরগাহ মসজিদে। একই সময়ে শহরের আরো বেশ কয়েকটি মসজিদ ও ঈদগাহে ঈদের জামাত অনুষ্ঠিত হয়।

শাহি ঈদগাহে নামাজ আদায় করেন, অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী, সাবেক মেয়র ও মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান, আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মিসবাহ উদ্দিন সিরাজ, জাতিসংঘের বাংলাদেশ মিশনের সাবেক স্থায়ী প্রতিনিধি ড. একে আব্দুল মোমেন, মহানগর বিএনপির সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিম, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদসহ বিভিন্ন রাজনৈতিক, প্রশাসনিক, সামাজিক ও সুশীল সমাজের প্রতিনিধিরা।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি