ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

সুরের মূর্ছনায় কাপছে আবাহনী মাঠ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:২৬, ২৮ ডিসেম্বর ২০১৭

আবহাওয়া কিছুটা শীতল। কুয়াশা রয়েছে হালকা হালকা। পৌষের এই রাতে অতিরিক্ত শীত নেই। তবে লোকারণ্যে আবহানী মাঠ উত্তপ্ত হয়ে উঠেছে উৎসবের আমেজে। শীতের হাওয়া দর্শকদের কাবু করতে না পারলেও সুরের মূর্ছনায় কাপছে আবাহনী মাঠ।
‘সঙ্গীত জাগায় প্রাণ’ এ প্রতিপাদ্য সামনে রেখে ধানমন্ডির আবাহনী মাঠে শুরু হয়েছে পাঁচ দিনব্যাপী বেঙ্গল উচ্চাঙ্গসংগীত উৎসব। আজ ২৮ ডিসেম্বর, বৃহস্পতিবার উৎসবের তৃতীয় দিন।
বিকেল থেকেই সঙ্গীত প্রেমীরা বন্ধু-বান্ধব, পরিজনদের নিয়ে উপস্থিত হতে থাকে উৎসব প্রাঙ্গণে। সঙ্গীত উপভোগের পাশাপাশি খাবার ও পানীয়ের জন্য উৎসব প্রাঙ্গণে রয়েছে ফুড কোর্ট। যেখানে উপস্থিত দর্শকদের ভিড় লক্ষ করা গেছে।
এছাড়া উৎসব প্রাঙ্গণে স্টল স্থাপন করেছে বেঙ্গল ডিজিটাল, বেঙ্গল এক্সপ্রেস, বেঙ্গল পরম্পরা সঙ্গীতালয়, অরণ্য, বেঙ্গল ভিজ্যুয়াল আর্টস প্রোগ্রাম, বেঙ্গল বই, ব্র্যাক ব্যাংক ও স্কয়ার গ্রুপ। আছে ব্র্যাক ব্যাংকের এটিএম বুথ। সাংবাদিকদের জন্য আছে ওয়াইফাই জোন।
উল্লেখ্য, গত পাঁচ বছর ধরে আয়োজিত ‘বেঙ্গল উচ্চাঙ্গসঙ্গীত উৎসব’ শিল্পী ও দর্শকের অংশগ্রহণের নিরিখে এরই মধ্যে এই উপমহাদেশ তথা বিশ্বের সর্বাধিক বড় পরিসরের উচ্চাঙ্গসঙ্গীতের আসর হিসেবে স্বীকৃতি পেয়েছে। এ বছর উৎসব উৎসর্গ করা হয়েছে বরেণ্য শিক্ষাবিদ, গবেষক ও সংস্কৃতিতাত্ত্বিক এমিরেটাস অধ্যাপক ড. আনিসুজ্জামানকে।
এসএ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি