ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

সুস্থ হয়ে গানে ফিরছেন ‘ইত্যাদি’র আকবর

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৫৩, ১৮ সেপ্টেম্বর ২০১৯

দিনে দিনে সুস্থ হয়ে উঠেছেন জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’তে গান গেয়ে আলোড়ন তোলা আকবর। এখন গানে ফিরতে ব্যস্ত তিনি। ইতিমধ্যে কিছু কিছু স্টেজ শো’তে গান গাইতে শুরু করছেন তিনি। পাশাপাশি টুকটাক করে নতুন গানের কাজও করছেন। যা নিয়মিত চালিয়ে যেতে চান এই তারকা।

প্রসঙ্গত, ‘ইত্যাদি’তে গান গেয়ে আলোড়ন তোলার পর বেশ কিছু গান উপহার দিয়েছেন তিনি। যা শ্রোতামহলে প্রশংসিতও হয়। তবে গত কয়েক মাস আগে অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হন তিনি। সেই সময় প্রধানমন্ত্রীর কাছে সাহায্য চান আকবর। পরে চিকিৎসার জন্য প্রধানমন্ত্রীর কাছ থেকে অর্থ সহযোগিতাও পান। এরপর সুচিকিৎসায় সুস্থ হয়ে উঠেন এই শিল্পী। এখন গানে ফিরতে চান তিনি।

উল্লেখ্য, যশোর শহরের অলিগলিতে রিকশা চালাতেন আকবর। খুলনার পাইকগাছায় জন্ম হলেও আকবরের বেড়ে ওঠা যশোরেই। সেখানে টুকটাক গান করতেন। তবে গান নিয়ে ছোটবেলা থেকে হাতেখড়ি ছিল না। আকবরের ভরাট কণ্ঠের গানের কদর ছিল যশোর শহরে। সে কারণে স্টেজ শো হলে ডাক পেতেন। ২০০৩ সালে যশোর এম এম কলেজের একটি অনুষ্ঠানে গান গেয়েছিলেন আকবর। সেবার বাগেরহাটের এক ভদ্রলোক আকবরের গান শুনে মুগ্ধ হয়েছিলেন।

তারপর তিনি জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’তে চিঠি লেখেন আকবরকে নিয়ে। এরপর ইত্যাদির টিম আকবরের সঙ্গে যোগাযোগ করে। ওই বছরই ইত্যাদিতে ‘একদিন পাখি উড়ে যাবে যে আকাশে, ফিরবে না সেতো আর কারও আকাশে’- কিশোর কুমারের এ গানটি গেয়ে রাতারাতি পরিচিতি পেয়ে যান আকবর। এরপর আকবরকে আর পেছনে ফিরে তাকাতে হয়নি। তিনি গায়ক পরিচয়ে পরিচিতি পান। পরে আকবরের ‘তোমার হাত পাখার বাতাসে’ গানটি তুমুল জনপ্রিয়তা পেয়েছিল।

এসএ/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি