ঢাকা, সোমবার   ০৬ মে ২০২৪

সেই চার ডাক্তারের শাস্তি প্রত্যাহার মাশরাফির অনুরোধে

প্রকাশিত : ১৭:০০, ২৯ এপ্রিল ২০১৯ | আপডেট: ১৮:৪০, ২৯ এপ্রিল ২০১৯

২৫ এপ্রিল নড়াইল সদর হাসপাতলে ঝটিকা অভিযানে যান নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মুর্তজা। সেখানে বিনা ছুটিতে চারজন ডাক্তার অনুউপস্থিত পান। পরে ওই চার ডাক্তারকে শাস্তি দেয় কর্তৃপক্ষ। আর মাশরাফির অনুরোধে নড়াইল সদর হাসপাতালের সেই চার চিকিৎসকের শাস্তি স্থগিত করা হয়েছে। ওই চার চিকিৎসককে আপাতত নড়াইল সদর হাসপাতালেই কর্মরত থাকার জন্য মন্ত্রণালয় থেকে মৌখিকভাবে জানানো হয়েছে।

সোমবার (২৯ এপ্রিল) দুপুরে মন্ত্রণালয় থেকে মোবাইল ফোনে মৌখিকভাবে বিষয়টি সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার আ ফ ম মশিউর রহমান বাবুকে জানানো হয়।

ডাক্তার মশিউর রহমান বাবু বলেন, চার চিকিৎসককে কর্মস্থলে যোগ দেওয়ার জন্য ওপর থেকে মৌখিকভাবে জানোনো হয়েছে। তবে ধারণা করছি অল্প সময়ের মধ্যে লিখিতভাবে হাসপাতাল কর্তৃপক্ষকে বিষয়টি জানানো হবে।

নড়াইল আধুনিক সদর হাসপাতাল মাশরাফির ঝটিকা সফরতিনি আরও বলেন, সম্প্রতি সংসদ সদস্য মাশরাফির ঝটিকা অভিযানের পর চার চিকিৎসকের বিরুদ্ধে আইনগত পদক্ষেপ নেয় মন্ত্রণালয়।

ওই চার ডাক্তার বিনা অনুমতিতে হাসপাতালে অনুপস্থিতির কারণ দর্শানোর নোটিশের পাশাপাশি দায়িত্ব থেকে সরিয়ে দেয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়। ২৮ এপ্রিল (রোববার) স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে এই চিকিৎসকদের ওএসডি করে সাত কর্মদিবসের মধ্যে মহাখালীতে স্বাস্থ্য অধিদপ্তরে যোগ দিতে বলা হয়।

ওই চার ডাক্তার হলেন- নড়াইল সদর হাসপাতালের সার্জারি বিভাগের সিনিয়র কনসালটেন্ট ডা. মো. আখতার হোসেন, কার্ডিওলজির জুনিয়র কনসালটেন্ট ডা. মো. শওকত আলী ও ডা. মো. রবিউল আলম এবং মেডিকেল অফিসার ডা. এ এসএম সায়েম।

এসএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি