ঢাকা, শুক্রবার   ১০ মে ২০২৪

সেনানিবাসে জাতির পিতার জন্মবার্ষিকী উদযাপিত (ভিডিও)

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:৫৪, ১৭ মার্চ ২০২২

বিভিন্ন অনুষ্ঠানের মধ্য দিয়ে ঢাকা সেনানিবাসে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপিত হয়েছে। সেনাকুঞ্জে আলোচনা সভায় চিফ অব জেনারেল স্টাফ লেফটেন্যান্ট জেনারেল আতাউল হাকিম সারোয়ার হাসান বলেন, বাংলাদেশ নামের রাষ্ট্র গঠনে জাতির পিতার ভূমিকা ছিল অনস্বীকার্য।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী উপলক্ষে ঢাকা সেনানিবাসে বের করা হয় শোভাযাত্রা। যেখানে অংশ নেন বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীরা।

ঢাকা সেনানিবাসে বিশেষায়িত শিক্ষা প্রতিষ্ঠান প্রয়াসে প্রতিবন্ধী শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগীতা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এছাড়া বঙ্গবন্ধুর জীবনীর উপর চিত্রাঙ্কন প্রতিযোগীতা হয় শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে।

আলোচনা সভায় জাতির পিতার রাজনৈতিক ও কর্মজীবন নিয়ে রচনাসহ বিভিন্ন অনুষ্ঠানে অংশ নেয় খুদে শিক্ষার্থীরা।

সেনাকুঞ্জের এক আলোচান সভায় চিফ অব জেনারেল স্টাফ লেফটেন্যান্ট জেনারেল আতাইল হাকিম সারোয়ার হাসান বলেন, দেশ ও মানুষের প্রতি বঙ্গবন্ধুর ভালবাসা ও মমত্ব ছিল গভীর।

তিনি বলেন, ‘‘এই শপথ করি যে, আমরা কোনওদিন কারো কাছে মাথা নত করবো না এবং দেশের সর্বভৌমত্ব রক্ষার্থে সদা প্রস্তুত থাকবো।’’

বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা নেতৃত্বে দেশ উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে বলে মন্তব্য করেন তিনি।

তিনি আরও বলেন, ‘‘বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মানে তার সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দক্ষ নেতৃত্বে বাংলাদেশ সল্পোন্নত দেশ হতে উন্নয়নশীল দেশের যোগ্যতা অর্জন করেছে।’’

এমএম/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি