ঢাকা, রবিবার   ১৯ মে ২০২৪

জন্মবার্ষিকীকে ঘিরে নতুন সাজে বঙ্গবন্ধুর সমাধি সৌধ (ভিডিও)

গোপালগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত : ১১:১৪, ১৬ মার্চ ২০২২

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী ও জাতীয় শিশু দিবসের বিভিন্ন কর্মসূচিতে অংশ নিতে কাল গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরইমধ্যে বঙ্গবন্ধুর সমাধি সৌধ কমপ্লেক্স পরিস্কার-পরিচ্ছন্ন ও শোভাবর্ধনসহ সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

বৃহস্পতিবার সকাল সাড়ে দশটায় প্রধানমন্ত্রী এবং ১১টায় রাষ্ট্রপতি জাতির পিতার সমাধি সৌধ কমপ্লেক্সে পৌঁছাবেন। সৌধের বেদীতে পুষ্পস্তবক অর্পণ, ফাতেহাপাঠ ও মোনাজাতে অংশ নিবেন তাঁরা। 

পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জন্মশত বার্ষিকী ও জাতীয় শিশু দিবসের বিভিন্ন অনুষ্ঠান ও কর্মসূচিতে অংশ নিবেন। রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর আগমনকে কেন্দ্র করে সমাধি সৌধ কমপ্লেক্স সাজানো হয়েছে নতুন সাজে। আয়োজন কারা হয়েছে লোকজ মেলার।

রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর আগমনকে কেন্দ্র করে টুঙ্গিপাড়াসহ জেলার বিভিন্ন স্থানে নির্মাণ করা হয়েছে তোরণ।

টুঙ্গিপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা এ কে এম হেদায়েতুল ইসলাম বলেন, “বিগত দিনের চেয়ে এবারের প্রোগ্রামটি আরও আরম্ভরপূর্ণভাবে এবং বৃহৎ পরিসরে প্রস্তুতি চলছে।”

টুঙ্গিপাড়ার পৌর মেয়র শেখ তোজাম্মেল হক টুকুল বলেন, “প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা তাঁর মাতৃভূমিতে আসবেন এই অপেক্ষায় টুঙ্গিপাড়াবাসী।”

রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর সফর ঘিরে সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। নেয়া হয়েছে কঠোর নিরাপত্তা।

জেলা প্রশাসক শাহিদা সুলতানা বলেন, “সার্বিক প্রস্তুতি আমাদের সম্পন্ন। এবছর যেহেতু একইসাথে অনেক মানুষের সমাগম হবে সে কারণে বাড়তি প্রস্তুতির বিষয় রয়েছে। সে প্রস্তুতি ইতিমধ্যে আমরা নেওয়া শুরু করেছি এবং চলমান রয়েছে।”

করোনার কারণে গত দুই বছর জন্মভূমি টুঙ্গিপাড়ায় আসতে পারেননি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বঙ্গবন্ধু কন্যাকে অনেকদিন পর এক নজর দেখার জন্য অধীর আগ্রহে অপেক্ষায় গোপালগঞ্জবাসী।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি