ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

সেনাবাহিনীর প্রশিক্ষণে ভারত থেকে ১০টি ঘোড়া আমদানি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৫৭, ৬ জুন ২০১৮ | আপডেট: ১১:০১, ৬ জুন ২০১৮

বাংলাদেশ সেনাবাহিনীর প্রশিক্ষণের জন্য ভারত থেকে ১০টি প্রশিক্ষণপ্রাপ্ত ঘোড়া আমদানি করা হয়েছে। মঙ্গলবার সন্ধ্যা ৬টার দিকে বেনাপোল স্থলবন্দর দিয়ে দুটি ভারতীয় এ্যাম্বুলেন্স ট্রাকে করে ঘোড়াগুলোকে নিয়ে আসা হয়। ভারতের পেট্রাপোল বন্দর থেকে ঘোড়াগুলোকে ট্রাকে লোড করা হয়েছিল বলে জানা গেছে।

এদিকে সেনাবাহিনীর জন্য নিয়ে আসা ঘোড়াগুলো এক নজর দেখতে বেনাপোল বন্দরের সামনে শতশত লোক ভিড় জমান। বেনাপোল কাস্টম হাউজের রাজস্ব কর্মকর্তা রাজিয়া সুলতানা জানান, বাংলাদেশ সেনাবাহিনীর নামে এ ঘোড়াগুলো আমদানি করা হয়েছে। তবে ঘোড়াগুলো সরবরাহ করছেন রাজধানী ঢাকার মহাসিন ব্রাদার্স নামের একটি প্রতিষ্ঠান। পশ্চিমবঙ্গের বারাসাত এলাকার বিধাতা সাপ্লাইয়ারস নামের একটি রফতানিকারক প্রতিষ্ঠান এ ঘোড়াগুলো রফতানি করেন। আমদানিকৃত ঘোড়াগুলো বেনাপোল কাস্টমস হাউজ থেকে ছাড় নেওয়ার জন্য মেসার্স মাধ্যম নামের একটি সিএন্ডএফ এজেন্ট বিল অব এন্ট্রি দাখিল করে, (যার বিল অব এন্ট্রি নং-সি-৩৮৫৭৯ তারিখ-০৫/০৬/১৮)।

জানা গেছে, ১০টি ঘোড়ার আমদানি মূল্য ১ লাখ ১৮ হাজার ৬৬৮ মার্কিন ডলার, যার বাংলাদেশি টাকায় ৯৯ লাখ ১৮ হাজার ৮৬৪ টাকা। প্রতিটি ঘোড়ার মূল্য পড়েছে ৯ লাখ ৯১ হাজার ৮৮৬ টাকা।

তিনি আরো জানান, ঘোড়াগুলো বেনাপোল কাস্টমস হাউজ থেকে খালাস নিতে মেসার্স মাধ্যম নামের একটি সিএন্ডএফ এজেন্ট প্রয়োজনীয় কাগজপত্র দাখিল করেছেন। তা পরীক্ষা-নিরীক্ষা করে শুল্কায়ন করার পর সরকারি করাদি ১০ লাখ ২০ হাজার টাকা আদায় করে খালাশ দেয়া হয়। রাতেই ঘোড়াগুলো ঢাকার সাভার সেনানিবাসের উদ্দেশে পাঠানো হবে বলে জানান সাপ্লাইকারী প্রতিষ্ঠান মহাসিন ব্রাদার্সের ব্যবস্থাপক এনামুল হক।

রফতানিকারক প্রতিষ্ঠান বিধাতা সাপ্লাইয়ার্সের ম্যানেজার দিপেস গোস্বামী জানান, ঘোড়াগুলো উন্নতমানের প্রশিক্ষনপ্রাপ্ত ঘোড়া।

জাহো/ এমজে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি