ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

সোহরাওয়ার্দী হাসপাতালে আগুনের ঘটনায় ৭ সদস্যের তদন্ত কমিটি

প্রকাশিত : ২২:২৭, ১৪ ফেব্রুয়ারি ২০১৯

রাজধানীর শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে আগুনের ঘটনায় সাত সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। ঘটনা তদন্ত করে তাদের ৩ থেকে ৭ দিনের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। বৃহস্পতিবার (১৪ ফেব্রুয়ারি) বিকেল ৫টা ৫০ মিনিটে নতুন ভবনের তৃতীয় তলার স্টোররুম থেকে হাসপাতালে আগুন ছড়িয়ে পড়ে। ফায়ার সার্ভিসের ১৪টি ইউনিট একযোগে কাজ করে আগুন নিয়ন্ত্রণে আনে।

সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের প্রধান উত্তম কুমার বড়ুয়াকে প্রধান করে গঠিত এই কমিটিতে হাসপাতালের পক্ষ থেকে রয়েছেন সহকারী পরিচালক মামুনুর রশিদসহ চারজন। এছাড়া ফায়ার সার্ভিসের ব্রিগেডিয়ার জেনারেল আলী আহমেদসহ তিন সদস্য রয়েছেন ওই কমিটিতে।

হাসপাতালে আগুন লাগার বিষয়ে উত্তম কুমার বলেন, মাগরিবের সময় তৃতীয় তলায় আগুনের সূত্রপাত হয়। আমরা যারা হাসপাতালে ছিলাম তারা সবাই ফায়ার এক্সটিংগুইশার দিয়ে আগুন নেভানোর চেষ্টা করি এবং রোগীদের বের করে নেই। তখন ১১-১২ শ রোগীকে আমরা বের করে আনি। তবে কোনো হতাহত নেই। আগুন নিয়ন্ত্রণে আছে।

সোহরাওয়ার্দী হাসপাতালে অগ্নিকাণ্ডের ঘটনার পর হাসপাতাল পরিদর্শন করেছেন স্থ্যমন্ত্রী, স্বাস্থ্য প্রতিমন্ত্রী ও স্বাস্থ্য সচিব। এ সময় স্বাস্থ্যমন্ত্রী রোগীদের অন্য হাসপাতালে সরিয়ে নেওয়ার নির্দেশ দেন এবং সবাইকে আতঙ্কিত না হওয়ারও আহ্বান জানান।

এসএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি