ঢাকা, বুধবার   ০৮ মে ২০২৪

সোহরাওয়ার্দীতে বিএনপির জনসভা শনিবার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৪৭, ২৫ সেপ্টেম্বর ২০১৮

বৃহস্পতিবারের পরিবর্তে দুদিন পর শনিবার সোহরাওয়ার্দী উদ্যানে জনসভা করবে বলে জানিয়েছে বিএনপি। এতে অনুমতি পাওয়ার আশা করছেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের সব পর্যায়ের নেতাকর্মীকে জনসভা সফল করার আহ্বান তিনি।

মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় রাজধানীর নয়াপল্টনে দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান। এর আগে গতকাল সোমবার সংবাদ সম্মেলনে ২৭ সেপ্টেম্বর জনসভার কর্মসূচি দিয়েছিলেন রিজভী।

এ সময় রিজভী বলেন, ‘প্রধানমন্ত্রীর কাছে জাতি জানতে চায়-বিগত দশ বছরে ব্যাংক, বিমা লুটের টাকা গেল কোথায়? শেয়ার বাজার লুটের টাকা গেল কোথায়? ব্যাংকে আমানতকৃত টাকা চেক দিয়ে মানুষ না পেয়ে ফেরত আসে কেন? বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ চুরি করেছে কে? এখনও কেন রিজার্ভ চুরির তদন্ত রিপোর্ট প্রকাশ করা হয়নি? আর্থিক খাত ধ্বংস করলো কে? কানাডাতে বেগম পল্লী ও মালয়েশিয়ায় সেকেন্ড হোম তৈরি করেছে কারা? গত দশ বছরে বিদেশে লাখ লাখ কোটি টাকা পাচার করেছে কারা?’

বিএনপি নেতা বলেন, কর্তৃপক্ষের অবহেলা, হয়রানি ও অস্বাস্থ্যকর স্যাঁতসেঁতে পরিবেশে খালেদা জিয়াকে দিনযাপন করতে হচ্ছে। এতে তার স্বাস্থ্য চরম ঝুঁকিতে রয়েছে। অসুস্থ বন্দি সুস্থ না হওয়া পর্যন্ত তার অনুপস্থিতে বিচারিক কার্যক্রম বেআইনি বলে দাবি করেন রিজভী।

রিজভী আরও বলেন, গতকাল ঢাকাসহ দেশব্যাপী গ্রেফতার করা হয়েছে ৯৪ নেতাকর্মীকে, ১৩টি মামলায় এক হাজার ৪০০-এর অধিক নেতাকর্মীকে আসামি করা হয়েছে। আমি দলের পক্ষ থেকে নেতাকর্মীদের গ্রেফতারের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং তাদের মিথ্যা মামলা প্রত্যাহার করে অবিলম্বে নিঃশর্ত মুক্তির জোর দাবি করছি।

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি