ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

সৌদি থেকে ফিরলেন ৩৮৮ বাংলাদেশি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:২৯, ২২ জুন ২০২০

মহামারি করোনাভাইরাসের কারণে আটকে পড়া ৩৮৮ জন বাংলাদেশিকে সৌদি আরবের রিয়াদ থেকে দেশে ফিরিয়ে এনেছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। গত রাত সাড়ে ৯টার দিকে ফ্লাইটটি হজরত শাহাজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। এই তথ্য জানিয়েছেন বিমানের উপ-মহাব্যবস্থাপক তাহেরা খন্দকার।

রবিবার (২১ জুন) রাত ৯টা ৩৫ মিনিটে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি চার্টার ফ্লাইটে ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান আটকে পড়া ৩৮৮ বাংলাদেশি।

বিমানবন্দর সূত্রে জানা যায়, রিয়াদ থেকে আসা বাংলাদেশিরা স্বাস্থ্য সনদ নিয়ে এসেছেন। তাদের কারো দেহে করোনাভাইরাসের সংক্রমণ নেই। তবে তাদের ১৪ দিনের হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে।

করোনাভাইরাসের সংক্রমণের পর লকডাউনের কারণে বিশ্বব্যাপী আকাশে পথে যোগাযোগ বন্ধ রয়েছে। তবে বিভিন্ন দেশে আটকে পড়া বাংলাদেশিদের বিশেষ ব্যবস্থায় ফিরিয়ে আনতে কাজ করছে সরকার।

সম্প্রতি সৌদি আরবে বাংলাদেশ দূতাবাসের উদ্যোগ ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের সার্বিক তত্ত্বাবধানে রিয়াদ ও জেদ্দা থেকে বাংলাদেশিদের ফিরিয়ে আনার উদ্যোগ নেওয়া হয়। এর মধ্যে যাত্রীদের ভাড়ার বিষয়টি বিবেচনায় নিয়ে রিয়াদ থেকে ঢাকা ফ্লাইটের ইকোনমিক ক্লাসের ভাড়া ধরা হয় ২৮০০ সৌদি রিয়াল, বিজনেস ক্লাসের ভাড়া ৩৮০০ সৌদি রিয়াল। আর জেদ্দা থেকে ঢাকা ফ্লাইটের ইকোনমিক ক্লাসের ভাড়া ধরা হয়েছে ৩০৩০ সৌদি রিয়াল, বিজনেস ক্লাসের ভাড়া ৪০৩০ সৌদি রিয়াল।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি