ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

সৌদিতে কর্মরত বাংলাদেশি সাংবাদিকদের মিলনমেলা অনুষ্ঠিত

সৌদি আরব প্রতিনিধি

প্রকাশিত : ১৮:৪৬, ১৬ ফেব্রুয়ারি ২০২০

দীর্ঘ বছর পর সৌদি আরবে কর্মরত বাংলাদেশি প্রবাসী নবীন-প্রবীণ সাংবাদিকদের মিলনমেলা, ক্রিড়া ও সাংস্কৃতিক সন্ধ্যা অনুষ্ঠিত হয়েছে।

মিলনমেলায় রিয়াদ বাংলাদেশ দূতাবাসের প্রেসসচিব মোহাম্মদ ফখরুল ইসলাম প্রধান অতিথির বক্তব্যে বলেন, বাংলাদেশসহ সারাবিশ্বের বাঙালিরা সৌদি প্রবাসীদের সম্পর্কে জানতে পারছেন আপনাদের মাধ্যমে, সাংবাদিকদের বিশাল একটি ভুমিকা রয়েছে প্রবাসীদের জীবনে, বাংলাদেশের সমাজে এবং অর্থনীতিতে।

প্রতি বছরের ১৪ ফেব্রুয়ারি ভালোবাসার দিনে সাংবাদিকদের মিলনমেলা পালন করা হবে বলে সকল সাংবাদিকরা ঐক্যমত পোষণ করেন,  মুক্তিযুদ্ধের চেতনায় দেশের সকল জাতীয় দিবস পালনেরও আহবান জানান। 

সাংবাদিকদের মধ্য থেকে বক্তব্য রাখেন, প্রবাস বাংলা সম্পাদক ও একুশে টিভি সৌদি প্রতিনিধি অহিদুল ইসলাম, স্বপ্নের বাংলাদেশ সম্পাদক ও আরটিভির সৌদি আরব  ব্যুরো প্রধান আবুল বশির, এনটিভি সৌদি আরব  প্রতিনিধি প্রধান ফারুক আহমেদ চান, আরটিভি রিয়াদ প্রতিনিধি সোহরাব হোসেন লিটন, দৈনিক চাঁদপুর কন্ঠ ও মোহনা টেলিভিশনের সৌদি আরব প্রতিনিধি সাংবাদিক ও নাট্যকার মো. জাহাঙ্গীর আলম হৃদয়, বাংলাদেশ প্রতিদিন ও নিউজ টুয়ান্টি ফোর চ্যানেলের সৌদি আরব প্রতিনিধি মোহাম্মদ আল আমিন,  বর্তমানকন্ঠের সম্পাদক, চাঁদপুর টাইমস ও ডিবিসি নিউজ   প্রতিনিধি সাগর চৌধুরী,  এসএ টিভি রিয়াদ প্রতিনিধি শাহপরান মিঠু, জাগো নিউজ২৪ ও মাইটিভি  প্রতিনিধি আব্দুল হালিম নিহন, যমুনা টিভি রিয়াদ প্রতিনিধি সেলিম উদ্দিন,  সময় টিভি রিয়াদ প্রতিনিধি আরিফুর রহমান, বাংলা টিভি রিয়াদ প্রতিনিধি আবুল কালাম আজাদ, বিডিনিউজ২৪, চ্যানেল এস রিয়াদ প্রতিনিধি শেখ  লিয়াকত,  সাপ্তাহিক পাঠক সংবাদ সম্পাদক  ও ৫২ টিভি প্রতিনিধি মোহাম্মদ ইকবাল হোসেন,বর্ণ টিভির সম্পাদক ফকির আল আমিন, এনটিভির রিয়াদ প্রতিনিধি জুয়েল ফকির সহ আরও অনেকে।

বাংলা স্কুলের চেয়ারম্যান মোস্তাক আহমেদ বলেন, তিনি যতদিন স্কুল বোর্ডে রয়েছেন ততদিন সাংবাদিকদের জন্য স্কুলের দরজা সবসময় খোলা থাকবে এবং যেকোনো ভালো কাজে সহযোগিতা করবেন  ।

অপরদিকে আল খারজ এর বিশিষ্ট ব্যবসায়ী, সামাজিক প্রতিষ্ঠান হাসির প্রতিষ্ঠাতা মুসলে উদ্দিন মুন্না বলেন আমি আজ প্রবাসী সাংবাদিকদের অনুষ্ঠানে আসতে পেরে অনেক ভালো লাগছে, সাংবাদিকদের যেকোনো বাস্তব মুখী ভালো কাজে আমার সহযোগিতা থাকবে।

এই প্রথম দিনব্যাপি অনুষ্ঠানমালায় ছিল পুরুষদের জন্য প্রীতি ফুটবল ম্যাচ, হাড়িভাঙ্গা, বাচ্চাদের দৌড়, মহিলাদের বালিশ খেলা । এসকল প্রতিযোগিতায় অংশ নেন সাংবাদিক ও তাদের পরিবারের সদস্যরা । শুরুতে দশ রিয়াল মূল্যের বিশেষ কুপন বিক্রয় করা হয় সকলের কাছে । দিনের শেষে র‍্যাফেল ড্র এর মাধ্যমে আটজন বিজয়ীর হাতে আকর্ষণীয় পুরষ্কার তুলে দেন অতিথিরা। প্রথম পুরষ্কার ছিল ৩২ ইঞ্চি এলইডি টেলিভিশন, দ্বিতীয় মাইক্রোওয়েভ ওভেন, তৃতীয় সিরামিক ডিনার সেট । সকল বাচ্ছাদের জন্য ছিল সান্ত্বনা পুরস্কার । অনুষ্ঠানে সাংবাদিকরা তাদের পরিবার নিয়ে উপস্হিত ছিলেন।

মোহনা টেলিভিশন, দৈনিক চাঁদপুর কন্ঠের সৌদি আরব প্রতিনিধি সাংবাদিক ও নাট্যকার মোঃ জাহাঙ্গীর আলম হৃদয় এর উপস্থাপনায়  সাংস্কৃতিক অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেন, অহিদুল ইসলাম, বাবুল চৌধুরী, জামসেদ রানা ও রফিক মন্ডল প্রমুখ। সাউন্ড সিস্টেম কবি মসী সিরাজ, মোহাম্মদ নয়ন।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন,জিয়াউদ্দিন, এরশাদ আলী। অনুষ্ঠান সহযোগিতায় রিয়াদ বাথা প্রবাসী সেবা কেন্দ্র (ইডিসি) , ঢাকা মেডিকেল সেন্টার।

কেআই/আরকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি