ঢাকা, শুক্রবার   ১৭ মে ২০২৪

স্কুল শিক্ষার্থীকে উত্ত্যক্ত করায় ইজিবাইক চালকের কারাদণ্ড

বাগেরহাট প্রতিনিধি

প্রকাশিত : ১৫:২৯, ৩ অক্টোবর ২০২১ | আপডেট: ১৫:৩৯, ৩ অক্টোবর ২০২১

দণ্ডপ্রাপ্ত ইজিবাইক চালক আব্দুল কাদের। ছবি: একুশে টেলিভিশন

দণ্ডপ্রাপ্ত ইজিবাইক চালক আব্দুল কাদের। ছবি: একুশে টেলিভিশন

বাগেরহাট সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের এক শিক্ষার্থীকে উত্ত্যক্ত করার অপরাধে আব্দুল কাদের (৩৩) নামের এক ইজিবাইক চালককে এক মাসের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

রোববার (৩ অক্টোবর) দুপুরে ভ্রাম্যমাণ আদালতের বিচারক হিসেবে বাগেরহাট সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মুছাব্বেরুল ইসলাম এই দণ্ডাদেশ প্রদান করেন। পরে দুপুরেই তাকে জেলা কারাগারে পাঠিয়েছে পুলিশ। 

এর আগে স্কুলের সামনে ওই শিক্ষার্থীর সাথে কথা বলার চেষ্টার সময় শিক্ষার্থী ও অভিভাবকরা আব্দুল কাদেরকে আটক করে। বেশ কিছুদিন ধরে ওই শিক্ষার্থীকে নানাভাবে উত্ত্যক্ত করে আসছিলে সে। বিষয়টি কাদেরের পরিবারকে জানানো হলেও কোনো সুরহা হয়নি।

দণ্ডাদেশপ্রাপ্ত আব্দুল কাদের (৩৩) বাগেরহাট সদর উপজেলার ডেমা ইউনিয়নের কাশিমপুর গ্রামের হেকমত শেখের ছেলে। তিনি ব্যাটারিচালিত ইজিবাইক চালাতেন।

নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মুছাব্বেরুল ইসলাম বলেন, ব্যাটারিচালিত ইজিবাইক চালক আব্দুল কাদের স্কুলে যাওয়া-আসার সময় সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের এক শিক্ষার্থীকে উত্ত্যক্ত করতেন। তিনি সবার সামনে এই অপরাধ শিকারও করেছেন। তাই দণ্ডবিধির ৫০৯ ধারায় তাকে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে। দুপুরে তাকে পুলিশের মাধ্যমে জেলা কারাগারে পাঠানো হয়েছে।

বাগেরহাট অভিভাবক ফোরামের সভাপতি আহাদ উদ্দিন হায়দার জানান, ওই শিক্ষার্থী যে সাহসী ভূমিকা রেখেছে তা অবশ্যই প্রশংসনীয়। এটা উত্ত্যক্তকারীদের জন্য একটি সতর্ক সংকেত। স্কুলে আসা-যাওয়ার পথে মেয়েদের কেউ উত্ত্যক্ত করলে সঙ্গে সঙ্গে অভিভাবক অথবা স্কুল কর্তৃপক্ষকে জানালে দ্রুত পদক্ষেপ নেয়া হবে।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি