ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

স্বামী স্ত্রী’র বোঝাপড়ার গল্প নিয়ে ‘আপন আঁধার’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:১৮, ৫ মার্চ ২০২০

এক স্বামী স্ত্রী’র বোঝাপড়া নিয়ে গল্প ‘আপন আঁধার’। তাদের অতীত পাপ হেলুসিনেশন হয়ে তাদের সামনে এসে দাঁড়ায়। এক অনাকাঙ্খিত শিশু মেলবন্ধন তৈরি করে তাদের মধ্যে। সম্প্রতি এক দুর্ঘটনায় মৌমির তিন মাসের বাচ্চা মিসকারেজ হয়। এই বাচ্চাকে নিয়ে তাদের মধ্যে অনেক স্বপ্ন কাজ করছিল। অকালে সেই স্বপ্ন ভেঙে যাওয়ায় মৌমি মানসিকভাবে ভেঙে পড়ে।

তাই ডাক্তারের পরামর্শে তাকে নেপাল নিয়ে আসে অভ্র। এখানে আসার পরে মৌমি একধরণের আতংকে ভোগে। তার মনে হয়, কেউ তাকে আড়াল থেকে ফলো করছে। কিন্তু সে সামনে আসছে না। অভ্র তাকে প্রবোধ দেয়, এসব কিছু না। তার মনের ভুল। ডাক্তার বলেছে, এ ধরণের মানসিক অবস্থায় এমন নানা ধরণের হেলুসিনেশন হয়ে থাকে। কেউ কেউ বাচ্চা দেখে থাকে। কিন্তু সত্যি একদিন আড়াল থেকে বেরিয়ে আসে এক মুখ। 

সেই মুখ মৌমির চেনা। রাজ। অভ্রর সাথে বিয়ের ৫ বছর আগে যার সাথে পরিচয় মৌমির। ভালোবেসে গোপনে বিয়ে করেছিল তারা। তাদের ভালোবাসার ফসল এক অনাগত সন্তান আসারও কথা ছিল। কিন্তু রাজ অন্য ধর্মাবলম্বী ও ঐ সময় রাজের পারিবারিক, অর্থনৈতিক অবস্থা ভালো না থাকায় তারা তাদের বিয়ের সামাজিক স্বীকৃতির ব্যাপারটা গোপন করে। মৌমিও বাচ্চা নিতে চায় নি বলে তিন মাসের মাথায় এবরশন করিয়ে ফেলে। 

রাজ চাইছিল, তাদের ভালোবাসার প্রথম নিদর্শন পৃথিবীর আলো দেখুক। তাই রাজের অনুমতি না নিয়েই মৌমি কাজটা করেছিল। এতে রাজ ভয়ংকরভাবে ভেঙে পড়ে। কিন্তু মৌমির কোন উপায় ছিল না। এ ভাবেই এগিয়ে চলে ‘আপন আঁধার’ নাটকের গল্প।
 
শুক্রবার রাত ৯টায় মাছরাঙা টেলিভিশনে প্রচারিত হবে ‘আপন আঁধার’। শফিকুর রহমান শান্তনুর রচনায় নাটকটি পরিচালনা করেছেন দীপু হাজরা। নাটকটিতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন ইমন, অপর্ণা ঘোষ, এফ এস নাঈম।

এসি
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি