ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

স্বাস্থ্য বিধি অমান্য করে ব্র্যাকের অনুদান কার্যক্রম উদ্বোধন

রাজশাহী প্রতিনিধি 

প্রকাশিত : ১৬:২৪, ৩ এপ্রিল ২০২০

করোনা প্রতিরোধে দেশব্যাপী অনেকটা জরুরি অবস্থা ঘোষণা করেছে সরকার। সতর্কতা স্বরূপ সামাজিক দূরত্ব নিশ্চিতে কাজ করছে প্রশাসন। এমন অবস্থায় সরকারি নির্দেশনা অমান্য করে রাজশাহী রেল স্টেশনে অর্থ বিতরণের আয়োজন করে ব্র্যাক। 

আজ শুক্রবার নগরের কর্মহীন ব্র্যাক সদস্যদের মাঝে দেড় হাজার টাকা দেয়া হচ্ছে এমন খবর ছড়িয়ে পড়ায় বিভিন্ন এলাকা থেকে হাজারের বেশি নারী জড়ো হোন সেখানে। এ অবস্থায় অর্থ বিতরণ কার্যক্রম স্থগিত করতে বাধ্য হয় আয়োজকরা। সেখানে তালিকাভুক্ত ৩৭৫ জন কর্মহীনকে আর্থিক অনুদান দেয়ার কথা ছিল।

প্রত্যক্ষদর্শীরা জানায়, সকালে রাজশাহী রেল স্টেশনে ব্র্যাকের কর্মহীন মানুষকে নগদ অর্থ সহায়তা প্রদান কার্যক্রমের উদ্বোধনের আয়োজন করা হয়। কিন্তু প্রায় দুই ঘন্টা দাঁড়িয়ে থাকার পর তাদের জানিয়ে দেয়া হয় অর্থ বিতরণ করা হবে না। 

ব্র্যাকের রাজশাহী অঞ্চলের কো-অডিনেটর ফারহানা বেগম বলেন, ‘সিটি করপোরেশন ও ব্র্যাক আরবান ডেভেলপমেন্ট প্রোগ্রামের উদ্যোগে এ কার্যক্রমের শুরু করা হয়েছিল। কিন্তু জনসমাগম বেশি হওয়ায় অনুষ্ঠান বাতিল করা হয়। পরে নগর ভবনে সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের উপস্থিতিতে ২০ জনের হাতে অর্থ তুলে দেয়া হয়। বাকিদের বাড়ি বাড়ি গিয়ে অর্থ পৌঁছে দেয়া হয়।’

চলমান পরিস্থিতিতে ঘটা করে এমন আয়োজনের ব্যাপারে প্রশ্ন তুলে রাজশাহী সিভিল সার্জন এনামুল হক সাংবাদিকদের বলেন, ‘করোনার প্রকোপ থেকে বাঁচতে লোকজনকে বাড়ির বাহিরে বের হতে নিষেধ করা হচ্ছে। একইসঙ্গে খাদ্য সমাগ্রী বা অর্থ সহায়তা যা দেয়া হবে কর্মহীনদের বাড়িতে পৌঁছে দিতে বলা হচ্ছে। এরপরও এমন আয়োজন করা ঠিক হয়নি।’

স্বাস্থ্য বিধি না মেনে সেখানে কয়েকশ মানুষ দু’ঘণ্টা পাশাপাশি দাঁড়িয়ে ছিল। সেখানে একজন যদি করোনাভাইরাস আক্রান্ত থেকে থাকে, তবে অনেকের মধ্যে তা ছড়িয়ে পড়ার আশঙ্কা রয়েছে বলে মনে করছেন এই স্বাস্থ্য কর্মকর্তা।

এআই/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি