ঢাকা, বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪

স্বাস্থ্যসেবা উন্নয়নে গবেষণার বিকল্প নেই: স্বাস্থ্যমন্ত্রী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:১০, ২১ মার্চ ২০১৮

নতুন কিছু জানতে হলে প্রয়োজন গবেষণা। যুগপোযোগী রোগ নির্ণয়ে ও স্বাস্থ্যসেবা উন্নয়নে চিকিৎসা সম্পর্কিত গবেষণার বিকল্প নাই। সারা পৃথিবীতে সকল স্বাস্থ্য শিক্ষা প্রতিষ্ঠান এখন গবেষণামুখী। বাংলাদেশেও গবেষণা কার্যক্রম সমৃদ্ধ করার জন্য বর্তমান সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

আজ ( বুধবার) দুপুরে জাতীয় প্রেসক্লাবে এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন স্বাস্থ্যমন্ত্রী মো: নাসিম। রোহিঙ্গা জনগোষ্ঠীর স্বাস্থ্য বিষয়ক গবেষণার ফলাফল জানাতে ইউনিভার্সেল মেডিকেল কলেজ রিসার্চ সেন্টার এ অনুষ্ঠানের আয়োজন করে।

আয়োজকদের ধন্যবাদ দিয়ে এ সময় স্বাস্থ্যমন্ত্রী বলেন, ইউনিভার্সেল মেডিকেল কলেজ রিসার্চ সেন্টারের এই গবেষণা উদ্যোগ প্রশংসনীয়। গবেষণার এই ফলাফলকে কাজে লাগিয়ে রোহিঙ্গা জনগোষ্টীর স্বাস্থ্যসেবায় নতুন মাত্রা যোগ করা যাবে।

ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালের চেয়ারম্যান প্রীতি চক্রবর্ত্তীর সভাপতিত্বে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ডা. সৈয়দ মোদাচ্ছের আলী, অধ্যাপক ডা. এম ইকবাল আর্সলান, অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ প্রমুখ। অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন হাসপাতালটির ব্যবস্থাপনা পরিচালক ডা. আশীষ কুমার চক্রবর্ত্তী। গবেষণা প্রবন্ধ উপস্থাপন করেন ডা. মো: রিদওয়ানুর রহমান।

এএ/এমজে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি