ঢাকা, শুক্রবার   ১০ মে ২০২৪

‘হত্যাকারী সেই মুখোশধারীকে দ্রুত আইনের আওতায় আনা হবে’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:৩২, ২৫ মার্চ ২০২২

ফাইল ছবি

ফাইল ছবি

মতিঝিল থানা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম টিপু হত্যাকাণ্ডে জড়িতকে শিগগিরই খুঁজে বের করা হবে বলে জানিয়েছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটলিয়ান (র‌্যাব)।

র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন বলেন, মুখোশধারী ও হেলমেট পরিহিত সেই বন্দুকধারীকে দ্রুত আইনের আওতায় আনা হবে।

শুক্রবার (২৫ মার্চ) রাজধানীর কারওয়ান বাজারে র‌্যাবের মিডিয়া সেন্টারে আয়োজিত এক প্রেস ব্রিফিংয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন এসব তথ্য জানান। র‌্যাব সদর দপ্তর, র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার কর্মকর্তাসহ অন্যান্য অফিসাররা এসময় উপস্থিত ছিলেন।

কমান্ডার খন্দকার আল মঈন বলেন, এ হত্যাকাণ্ডের ঘটনায় ইতিমধ্যে বেশকিছু ফুটপ্রিন্ট, আলামত ও সিসিটিভি ফুটেজ পাওয়া গেছে। এছাড়া বেশকিছু মোটিভ র‌্যাবের কাছে এসেছে। এই মোটিভগুলো পর্যালোচনা করা হচ্ছে। সিসিটিভি ফুটেজের মাধ্যমে হত্যাকারীকে শনাক্তের চেষ্টা করা হচ্ছে। হত্যাকারী যেই হোক না কেন, তাকে আইনের আওতায় আনা হবে।

তিনি বলেন, শাহজাহানপুর খিলগাঁও রেলগেটের আগে একটি মাইক্রোবাস সিগন্যালে ছিল। সেই মুহূর্তে একজন দুষ্কৃতকারী হেলমেট ও মাস্ক পরা অবস্থায় মাইক্রোবাসটির বাম পাশ দিয়ে গুলি চালায় এবং আওয়ামী লীগ নেতা জাহিদুল ইসলাম টিপু ও তার গাড়িচালক মনির হোসেন মুন্না (৩২) গুলিবিদ্ধ হন।

তিনি বলেন, সবচেয়ে দুঃখজনক বিষয় হচ্ছে মাইক্রোবাসের ডানপাশে রিকশায় সামিয়া আফরান জামাল প্রীতি নামে এক শিক্ষার্থী গুলিবিদ্ধ হন। স্থানীয়রা আহত অবস্থায় তাদেরকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক টিপু ও শিক্ষার্থী প্রীতিকে মৃত ঘোষণা করেন।

র‌্যাবের এঁই কর্মকর্তা বলেন, ‘শুটার একজনই ছিল। মুখোশ ও হেলমেট পরিহিত ছিল। র‌্যাবের পাশাপাশি আইন শৃঙ্খলাবাহিনীর অন্যান্য সংস্থাও এ ঘটনাটি নিয়ে কাজ করছে। হত্যাকারী যেই হোক না কেন, তাকে খুব শিগগিরই আইনের আওতায় নিয়ে আসা হবে।’

বৃহস্পতিবার রাত সোয়া ১০ টার দিকে রাজধানীর শাহজাহানপুর এলাকায় যানজটে আটকে থাকা মাইক্রোবাসে অবস্থানরত মতিঝিল থানা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম টিপুকে গুলি করে পালিয়ে যায় বন্দুকধারী।

র‌্যাবের গণমাধ্যম শাখার প্রধান বলেন, ‘আমরা অনেকদূর এগিয়ে গেছি। র‌্যাব ছাড়াও অন্যান্য আইশৃঙ্খলা বাহিনী এবিষয়ে কাজ করছে।’ 

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘আমরা মনে করি, খুব দ্রুততম সময়ের মধ্যে হত্যার মোটিভ এবং হত্যাকারীকে আমরা আইনের আওতায় নিয়ে আসতে পারবো।’

এ হত্যাকান্ডের ঘটনায় জাহিদুল ইসলাম টিপুর স্ত্রী ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ১১, ১২, ১৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ফারহানা ইসলাম ডলি বাদি হয়ে শুক্রবার সকালে শাজাহানপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করেছেন। এ মামলায় তিনি কারও নাম উল্লেখ করেননি। 

এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি