ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

হলিউড ওয়াক অব ফেম স্টারে অ্যানি হাথাওয়ে

প্রকাশিত : ১২:২৫, ১১ মে ২০১৯ | আপডেট: ১২:২৮, ১১ মে ২০১৯

অভিনেত্রী অ্যানি হাথাওয়েকে দেয়া হয়েছে হলিউড ওয়াক অব ফেম স্টার সম্মাননা। তার নতুন সিনেমা ‘দ্য হাসেল’-এর মহরত চলাকালে এটি প্রকাশ করা হয়।

সাধারণত বিনোদন জগতে অসামান্য অবদানকে স্মরণ করে রাখার জন্য হলিউড ওয়াক অব ফেমে কিংবদন্তি তারকাদের নাম খোদাই করে বসানো হয়। এগুলো তাদের অবদানের স্থায়ী স্বীকৃতি হিসেবে বিবেচিত হয়। শুনলে আশ্চর্য মনে হলেও- হলি উড ওয়াক অব ফেমের মেঝেতে এবং পাশের দেয়ালে আড়াই হাজারের বেশি তারা বসানো রয়েছে। এই তারাগুলো পিতল ও টেরাযো দিয়ে তৈরি।

নিজের অনুভুতি ব্যক্ত করতে গিয়ে ৩৬ বছর বয়সী হাথাওয়ে ভক্তসহ উপস্থিত সকলকে ধন্যবাদ জানিয়ে বলেন, ‘আমি এতে করে বাস্তবিকই সার্বিকভাবে আন্দোলিত।’

হাথাওয়ের স্টারটি টিসিএল চাইনিজ থিয়েটারের বহির্মূখে। টিসিএল চাইনিজ থিয়েটার হলিউডের একটি জনপ্রিয় পর্যটনস্থল। হাথাওয়ের নাম খোদিত হয়েছে প্রথম কৃষ্ণাঙ্গ অস্কার বিজয়ী হ্যাটি ম্যাক ড্যানিয়েলের পরবর্তী স্টারটিতে। হ্যাটি ম্যাক ড্যানিয়েল ১৯৪০ সালে ‘গন উইথ দ্য উইন্ড’ চলচ্চিত্রে কৃতদাস ম্যাম্মির ভূমিকায় অভিনয়ের জন্য অস্কার পান।

উল্লেখ্য, হাথাওয়ের ২০০১ সালে আলোক চিত্র ‘দ্য প্রিন্সেস ডায়ারিস’-এ স্কুল ছাত্রী মিয়া থার্মোপোলিস চরিত্রে অভিনয়ের মধ্যে দিয়ে খ্যাতি অর্জন করেন। তিনি পরবর্তিতে ‘ব্রকব্যাক মাউনটেইন’, ‘দ্য ডেভিল ওয়্যারস প্রাদা’ ‘ওশান এইট’- এ অভিনয় করে তারকা হয়ে ওঠেন। তিনি ২০১৩ সালে ‘লেস মিজারেবল’ চলচ্চিত্রে পার্শ্ব চরিত্রে শ্রেষ্ঠ অভিনয়ের জন্য অস্কার পুরস্কার পান।

সম্মাননা অনুষ্ঠানে তার মা-বাবা, স্বামী অভিনেতা আদম সুলমান, ‘হাসেল’-এর সহচিত্র তারকা অভিনেতা রেবেল উইলসন উপস্থিত ছিলেন।

সূত্র : এএফপি

এসএ/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি