ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

‘হাজির বিরিয়ানি’ গানের বিরুদ্ধে মাঠে নামছেন আনজাম মাসুদ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৫০, ২১ অক্টোবর ২০১৮ | আপডেট: ২২:৩৩, ২১ অক্টোবর ২০১৮

সম্প্রতি মুক্তি প্রতীক্ষিত ‘দহন’ সিনেমার ‘হাজির বিরিয়ানি’ নামের একটি গানে অশ্লীলতার অভিযোগ উঠেছে। গানটি প্রকাশিত হওয়ার পর গানের কথা নিয়ে নানা মহলে আলোচনা শুরু হয়। শুরু হয় সমালোচনার ঝড়। গত ১৪ অক্টোবর গানটি ইউটিউবে প্রকাশিত হওয়ার পরপরই সাড়া পড়ে যায়। এখন পর্যন্ত গানটি ১১ লক্ষ ৯৪ হাজার বার দেখা হয়েগেছে। গানটির নিচে কমেন্ট পড়েছে ৬ হাজার ৭শ’র মতো। এসব কমেন্টে অনেকে পক্ষে আবার কেউ বিপক্ষে মতামত দিয়েছেন।       

গানের কথায়- মদ, গাজা, বাবা, আর হিসু এ ধরণের শব্দের ব্যবহার নিয়ে অনেকে ক্ষুব্দ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন। এ বিষয়ে গতকাল শনিবার এক অনুষ্ঠানে উপস্থাপক আনজাম মাসুদ বলেন, এদেশে ভাষার জন্য মানুষ যেখানে জীবন দিয়েছে সেখানে ভাষাকে বিকৃত করে গান তৈরি হচ্ছে এটা মেনে নেওয়া যায় না। সরকার মাদকের বিরুদ্ধে যেখানে জিরো টলারেন্স ঘোষণা করেছে সেখানে গানের মধ্যে প্রকাশ্যে মাদক দেখানো হচ্ছে। এটা কিভাবে সম্ভব হয়?     

তিনি সেন্সর বোর্ডকে উদ্দেশ্য করে আরও বলেন, আপনারা এ গান রিলিজ দেবেন না। এটা আমার অনুরোধ। ভাষাকে বিকৃত করে এ ধরণের গান কোনোভাবেই মুক্তি পেতে পারে না। এ সময় আনজাম মাসুদ বলেন, আমরা খুব শিগগিরই এ গানের বিরুদ্ধে আন্দোলনে নামছি।  

এই গান প্রসঙ্গে দহন সিনেমার নায়ক সিয়াম বলেন, আমি এ দেশকে ভালোবাসি। এ দেশেই আমার জন্ম। গানে মাদকের ব্যবহার নিয়ে যে অভিযোগ এ বিষয়ে আমি বলবো- সিনেমাটি দেখলে আপনারা বুঝতে পারবেন। পুরো ছবিটিই মাদকের বিরুদ্ধে। গান সিনেমাটির একটি অংশ। সম্পূর্ণ সিনেমাটি না দেখলে বুঝা যাবে না। আমি বুঝে শুনেই এ সিনেমায় অভিনয় করছি। এবং ছবিটি মাদকের বিরুদ্ধে মাইলফলক হয়ে থাকবে বলে আমি বিশ্বাস করি।

উল্লেখ্য ‘পোড়ামন ২’ সিনেমার মাধ্যমে বড় পর্দায় নাম লেখান সিয়াম। স্বল্প সময়ে দর্শকদের কাছে পৌঁছে যান। তার পরবর্তী সিনেমা ‘দহন’। এ ছবিতে একজন মাদকাসক্ত যুবকের চরিত্রে অভিনয় করেছেন। হাজীর বিরিয়ানি গানটির মাধ্যমে দর্শকের সঙ্গে পরিচয় করিয়ে দেওয়া হয়েছে এই চরিত্রটিকে। গানটিতে সিয়ামকে দেখানো হয়েছে এক বখে যাওয়া নেশাখোর তরুণ হিসেবে। যে পুলিশের ধাওয়া খেয়ে প্রতিনিয়ত ছুটে বেড়ায়। গানে সিয়ামের অভিনয় ও লুক প্রশংসিত হলেও প্রশ্ন উঠেছে এর কথা নিয়ে। প্রিয় চট্টোপাধ্যায়ের কথায় গানটির সুর ও সঙ্গীতায়োজন করেছেন কলকাতার আকাশ সেন।    

এসি  
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি