ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

হাবীব-উন-নবী খান সোহেল গ্রেফতার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৫০, ১৯ সেপ্টেম্বর ২০১৮ | আপডেট: ১১:৫৩, ১৯ সেপ্টেম্বর ২০১৮

বিএনপির যুগ্ম মহাসচিব ও ঢাকা মহানগর (দক্ষিণ) বিএনপির সভাপতি হাবীব-উন-নবী খান সোহেলকে গ্রেফতার করেছে পুলিশ। মঙ্গলবার সন্ধ্যায় তাকে রাজধানীর গুলশান এলাকা থেকে গ্রেফতার করা হয় বলে জানা গেছে। সোহেলের গ্রেফতারের নিন্দা জানিয়েছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

সোহেলের গ্রেফতারের সত্যতা নিশ্চিত করেছেন ডিএমপি মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেসন্স বিভাগের উপ-কমিশনার মাসুদুর রহমান। তিনি বলেন, তাকে সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে ডিএমপি গ্রেফতার করেছে।

এদিকে বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের কর্মকর্তা শামসুদ্দীন দিদার জানিয়েছেন, বিএনপি নেতা সোহেলকে গ্রেফতার করে গুলশান থানায় রাখা হয়েছে। তবে তাকে কোন মামলায় গ্রেফতার করা হয়েছে তা সম্পর্কে কিছুই জানায়নি পুলিশ।

উল্লেখ্য, সোহেলের বিরুদ্ধে নাশকতাসহ বিভিন্ন অভিযোগে অর্ধশতাধিক মামলা রয়েছে। এজন্য দীর্ঘদিন আত্মগোপনেও ছিলেন তিনি। তাঁকে ধরতে তার শান্তিনগরের বাড়িতে একাধিকবার তল্লাশি চালিয়েও ব্যর্থ হয়েছে পুলিশ।

গত ১ সেপ্টেম্বর নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জনসভায় প্রকাশ্যে দেখা গিয়েছিল সোহেলকে। বিএনপির ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকীর ওই জনসভায় বক্তব্যও দিয়েছিলেন তিনি।

বিএনপি নেতা সোহেলকে গ্রেফতারের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন দলের সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী। একই সঙ্গে তিনি অবিলম্বে সোহেলের বিরুদ্ধে দায়েরকৃত রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত বানোয়াট মামলা প্রত্যাহারসহ নিঃশর্ত মুক্তির দাবি করেছেন।

সন্ধ্যায় গুলশান থেকে সোহেলকে গ্রেফতারের পর রাত ৯টায় নয়াপল্টনে দলীয় কার্যালয়ে জরুরি সংবাদ সম্মেলন ডেকে তিনি এ নিন্দা জানান।

রিজভী বলেন, সোহেলকে পুলিশ গ্রেফতার করেছে। দেশব্যাপী চলমান পাইকারি মামলা-হামলা-গ্রেফতারের ধারাবাহিকতায় তাকে গ্রেফতার করা হয়েছে। আওয়ামী মহাজোট সরকার এখন পতনের ভয়ে শঙ্কিত ও আতঙ্কিত। অবৈধ সরকারের নির্মমতায় জনগণ ফুঁসে উঠেছে। সরকার প্রস্থানপথ খোঁজার জন্যই সারাদেশ নিঃশব্দ করে কারাগারগুলোতে ঠেসে ঢোকানো হচ্ছে বিরোধী নেতাকর্মীদের।

/ এআর /


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি