ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

হামলায় জড়িতদের দ্রুত গ্রেফতারের নির্দেশ প্রধানমন্ত্রীর

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৪১, ১৯ অক্টোবর ২০২১ | আপডেট: ১৭:৪৬, ১৯ অক্টোবর ২০২১

দেশের বিভিন্ন স্থানে হামলায় জড়িতদের দ্রুত গ্রেফতারের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এদিকে রংপুরের ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে সরকারের পক্ষ থেকে সর্বাত্মক সহযোগিতা করার ঘোষণাও দিয়েছেন প্রধানমন্ত্রী। 

মঙ্গলবার (১৯ অক্টোবর) সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগের সম্মেলন কক্ষে বৈঠকে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হয়ে সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় তিনি এসব নির্দেশনা প্রদান করেন।

এছাড়া সরকারি কর্মকমিশনের প্রশ্নফাঁসে জড়িত হলে সর্বোচ্চ ১০ বছর কারাদণ্ডের বিধান রেখে পাবলিক সার্ভিস কমিশনের পিএসসি আইনের প্রস্তাব মন্ত্রিসভায় অনুমোদন দেওয়া হয়েছে।

বৈঠর পর ধর্মীয় সংখ্যালঘুদের ওপর হামলা ও বাড়িঘরে আগুন দেয়ার সাথে জড়িতদের দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় আনতে সরকারের নির্দেশনার কথা জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব। 

হামলায় রংপুরের ক্ষতিগ্রস্থ পরিবারগুলোকে সর্বাত্মক সহযোগিতা করার ঘোষণা দিয়েছেন প্রধানমন্ত্রী। এ ধরনের ঘটনা আর যাতে না ঘটে সে বিষয়ে সতর্ক থাকতে ও কার্যকর পদক্ষেপ নিতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে প্রধানমন্ত্রী নির্দেশ দেয়ার কথাও জানান মন্ত্রীপরিষদ সচিব।

বাংলাদেশ সরকারি কর্ম কমিশন আইন ২০২১, যাকাত তহবিল ব্যবস্থাপনা আইন ২০২১ এবং চট্টগ্রাম শাহী জামে মসজিদ আইন ২০২১ এর খসড়ার নীতিগত অনুমোদন দেয়ার কথাও জানান মন্ত্রীপরিষদ সচিব।

একই সাথে ই কমার্সখাতকে সুশৃঙ্খল অবস্থায় আনতে শিগগিরি নিবন্ধনের আওতায় আনতে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হচ্ছে বলে জানান। সূত্র: ইটিভি

এসি
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি