ঢাকা, বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪

১০ মাকে সম্মাননা দিল ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতাল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:২৩, ১৩ মে ২০১৮

আজ বিশ্ব মা দিবস। অন্যান্য বারের মতো এবারও মা দিবস উপলক্ষে রত্নগর্ভা মায়েদের সম্মাননা দিয়েছে ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতাল ( সাবেক আয়েশা মেমোরিয়াল হাসপাতাল)।
`গরবিনী মা` নামে আজকের এই আয়োজনে ১০ মাকে বিশেষ সম্মাননা দেওয়া হয়। যেসব নারীর  মহান ত্যাগ ও সাধনার ফলে তাদের সন্তানরা আজ সমাজ-রাষ্ট্রে সুপ্রতিষ্ঠিত হয়েছেন- মূলত তাদের এই অনুষ্ঠানে প্রতি বছর সম্মাননা দেওয়া হয়।
এবার যে ১০জন এই সম্মাননা পেয়েছেন তারা হলেন- সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোহাম্মদ বেলায়েত হোসেনের মা মনোয়ারা বেগম, অর্থনীতিবিদ ও সেন্টার ফর পলিসি ডায়ালগের ( সিপিডি) সম্মানীয় ফেলো প্রফেসর ড. মোস্তাফিজুর রহমানের মা পেয়ারা বেগম, ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ড. রোবায়েত ফেরদৌসের মা রেজিয়া বেগম, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের লিভার রোগ বিভাগের অধ্যাপক ডা. মামুন আল মাহতাব স্বপ্নীলের মা আয়েশা মাহতাব, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার আমেনা বেগম বিপিএমের মা জাহানারা বেগম, কন্ঠশিল্পী কুমার বিশ্বজিতের মা শোভা রাণী দে, ক্রিকেটার মাশরাফি বিন মোর্ত্তজার মা হামিদা মোর্ত্তজা বলাকা, অভিনেতা মোশাররফ করিমের মা মমতাজ বেগম, অভিনেত্রী বিদ্যা সিনহা সাহা মিমের মা ছবি সাহা এবং অদম্য মেধাবী মোখলেছুর রহমানের মা মোছাম্মৎ মনোয়ারা বেগম।
মহাখালী ডিওএইচএস- এর রাওয়া কনভেনশন সেন্টারে বর্নাঢ্য এই আয়োজনে সভাপতিত্ব করেন ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালের চেয়ারম্যান ও এফবিসিসিআইয়ের পরিচালক প্রীতি চক্রবর্ত্তী। প্রধান অতিথি হিসেবে ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। বিশেষ অতিথি ছিলেন সাংবাদিক শওকত হোসেন মাসুম। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন হাসপাতালটির ব্যবস্থাপনা পরিচালক ডা. আশীষ কুমার চক্রবর্ত্তী।
প্রসঙ্গত, ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতাল একটি বেসরকারি সেবাদান প্রতিষ্ঠান। প্রতিষ্ঠানটি সামাজিক দায়বদ্ধতা থেকে প্রতিবছর শিক্ষা, চিকিৎসা ও সামাজিক উদ্যোগের পাশাপাশি মায়ের প্রতি শ্রদ্ধা জানাতে ব্যাতিক্রমী এমন আয়োজন করে থাকে।
/ আআ/ এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি