ঢাকা, বুধবার   ১৫ মে ২০২৪

১৪ দলের সমাবেশ আজ, বিএনপি করতে চায় কাল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:৪০, ২৯ সেপ্টেম্বর ২০১৮

আজ শনিবার রাজধানীর গুলিস্তানের মহানগর নাট্যমঞ্চে কর্মী সমাবেশ করবে আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দল। এদিকে প্রশাসনের পরামর্শে দুই দফা তারিখ পরিবর্তন করে আগামীকাল রোববার সোহরাওয়ার্দী উদ্যানে জনসভা করতে চায় বিএনপি। রোববার উদ্যান সংলগ্ন ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে সরকার সমর্থক ইসলামিক ঐক্য ফ্রন্টের সমাবেশ রয়েছে। তাই সেদিন বিএনপি জনসভার অনুমতি পাবে কি-না তা এখনও নিশ্চিত নয়।

গত বৃহস্পতিবার জনসভা করতে চেয়েছিল বিএনপি। দলটির নেতাদের দাবি, পুলিশ তাদের পরামর্শ দেয় সাপ্তাহিক ছুটির দিনে জনসভা করতে। গতকাল শুক্রবার সোহরাওয়ার্দী উদ্যানে হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের মহাসমাবেশ ছিল। তাই শনিবারকে বেছে নেওয়া হয়। এই দিন গুলিস্তানে ১৪ দলের সমাবেশ থাকায় অনুমতি পায়নি বিএনপি।

বিএনপি নেতাদের অভিযোগ, ক্ষমতাসীন জোট বিনা প্রশ্নে সমাবেশের অনুমতি পেয়েছে। কিন্তু তাদের কর্মসূচি পালন করতে দেওয়া হচ্ছে না। তারা আশাবাদী, আগামীকাল জনসভা করতে পারবেন। আজ অনুমতি পেতে পারেন। গতকাল শুক্রবার বিএনপির স্থায়ী কমিটি সিদ্ধান্ত নিয়েছে, রোববার জনসভার অনুমতি না পেলে প্রতিবাদে কর্মসূচি দেওয়া হবে।

এদিকে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) ভারপ্রাপ্ত কমিশনার শাহাবুদ্দিন কোরেশি গণমাধ্যমকে বলেন, বিএনপিকে জনসভার অনুমতি এখনও দেওয়া হয়নি। রোববার রমনার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে ইসলামিক ঐক্য ফ্রন্টের একটি অনুষ্ঠান রয়েছে। সেখানে সরকারের অনেক মন্ত্রী-এমপি থাকবেন। এই বিষয়টি বিবেচনা করে এবং গোয়েন্দা প্রতিবেদন পর্যবেক্ষণ করে আজ শনিবার বিএনপিকে সিদ্ধান্ত জানানো হবে।

তবে পুলিশের অপর একটি সূত্র জানিয়েছে, রোববারের জনসভার জন্য বিএনপিকে শর্তসাপেক্ষে অনুমতি দেওয়া হতে পারে। সংঘাত এড়াতেই বিএনপিকে শনিবার জনসভার অনুমতি দেওয়া হয়নি। একই দিনে আওয়ামী লীগ ও বিএনপির কর্মসূচি হলে সংঘর্ষের আশঙ্কা ছিল।

আওয়ামী লীগ সূত্রের খবর, বিএনপি শনিবার জনসভার অনুমতি পেলে তারা রাস্তার দখল নিত। যেহেতু বিএনপি অনুমতি পায়নি, তাই তারা সংঘাতে যাবে না। বিএনপি রোববার জনসভার অনুমতি পেলে আওয়ামী লীগ বাধা হবে না।

এসএ/

 

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি