ঢাকা, মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪

১৪ বছরেই পোশাক খুলতে বাধ্য হন সারা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:১৪, ২৪ এপ্রিল ২০১৮

এবার মুখ খুললেন বিখ্যাত মডেল সারা জিফ। সবার সামনে যৌন হেনস্তার কথা তুলে ধরলেন তিনি। সম্প্রতি এক সাক্ষাৎকারে এই নারী মডেল বলেছেন, তার বয়স যখন ১৪, তখনই তাকে কাস্টিং কাউচের পাল্লায় পড়তে হয়।

সারা ১৪ বছর বয়সেই নিজের ক্যারিয়ার শুরু করেছিলেন। ওই সময় রানওয়ে শো ও অ্যাড ক্যাম্পেন করতেন তিনি। তখনই তাকে বিবস্ত্র হতে বলা হয়েছিল।

সারা জানিয়েছেন, তার যখন ক্যারিয়ার শুরু হয় ঠিক তখন তিনি এক ফটোগ্রাফারের অ্যাপার্টমেন্টে গিয়েছিলেন। কাজের বিষয়ে আলাপ আলোচনার জন্য। কোনও এক কারণে তার বাবা মা তার সঙ্গে যেতে পারেননি। আর সেই সুযোগটা নেন ওই ফটোগ্রাফার।

বিষয়টি নিয়ে সারা জিফ বলেন, ‘আমাকে মিকি মাউস আন্ডারওয়্যার ও স্পোর্টস ব্রা পড়িয়ে দাঁড় করিয়ে রাখা হয়েছিল। তখন আমার স্তনও হয়নি। উনি (ফটোগ্রাফার) আমাকে বলেছিলেন, আমরা তোমাকে বিনা ব্রা’য় দেখতে চাই। আমি সেটাই করেছিলাম। আমাকে শুধু চাকরিটা পেতে হত। কারণ আমি এর চেয়ে ভালো কিছু জানতাম না।’

তবে শুধু ১৪ বছর বয়সেই নয়, এরপরেও এমন ঘটনার মুখোমুখি হন সারা। একবার একটি ফটোশুটে গিয়েছিলেন তিনি। যেখানে যাওয়ার পর তিনি দেখেন- খোলাখুলি ড্রাগ ব্যবসা চলছে। ওই সময় তাকে আপত্তিকর ছবির সামনে পোজ দিতে হয়েছিল।

যদিও ১৮ বছর বয়সে জিফ মডেলদের হেনস্তার বিরুদ্ধে প্রতিবাদি হয়ে ওঠেন। ২০১০ সালে এ নিয়ে একটি তথ্যচিত্রও তৈরি হয়। ২০১২ সালে তিনি একটি এনজিও খোলেন। মডেলদের সমান অধিকার, সঠিক ব্যবস্থা ও ঠিকমতো প্র্যাকটিসের জন্য এই সংস্থা কাজ করে।

সূত্র : কলকাতা টুইন্টিফোর

এসএ/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি