ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

১৭ জেলায় বন্যা পরিস্থিতির উন্নতি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:২৩, ৫ আগস্ট ২০২০

দেশের বন্যাকবলিত ১৮ জেলার মধ্যে ১৭ জেলায় বন্যা পরিস্থিতির উন্নতি ঘটেছে। অত্র অঞ্চলের ৬২টি নদীর পানি হ্রাস পেয়েছে এবং বৃদ্ধি পেয়েছে ৩৫টি নদীর। এ খবর এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্র।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কুড়িগ্রাম, গাইবান্ধা, বগুড়া, জামালপুর, সিরাজগঞ্জ, টাঙ্গাইল, নওগাঁ, নাটোর, মানিকগঞ্জ, মুন্সীগঞ্জ, মাদারীপুর, ফরিদপুর, চাঁদপুর ,রাজবাড়ী, শরিয়তপুর, ঢাকা ও নারায়ণগঞ্জ এই ১৮ জেলায় বন্যা পরিস্থিতির উন্নতি হচ্ছে।

এতে আরও বলা হয়, আগামী ২৪ ঘন্টায় ঢাকা সিটি কর্পোরেশন সংলগ্ন নিম্নাঞ্চলের বন্যা পরিস্থিতির উন্নতি হতে পারে। এছাড়া রাজধানী ঢাকার আশেপাশের নদীসমূহের পানি সমতল স্থিতিশীল আছে, যা আগামী ২৪ ঘন্টা পর্যন্ত অব্যাহত থাকতে পারে।

ব্রহ্মপুত্র ও যমুনা নদ নদীর পানি সমতল হ্রাস পাচ্ছে। যা আগামী ৭২ ঘন্টা পর্যন্ত অব্যাহত থাকতে পারে। অপরদিকে গঙ্গা নদীর পানি সমতল স্থিতিশীল আছে এবং পদ্মা নদীর পানি সমতল হ্রাস পাচ্ছে, যা আগামী ২৪ ঘন্টা পর্যন্ত অব্যাহত থাকতে পারে।

উত্তর-পূর্বাঞ্চলের আপার মেঘনা অববাহিকার প্রধান নদীসমূহের পানি সমতল হ্রাস পাচ্ছে, যা আগামী ৪৮ ঘন্টা পর্যন্ত অব্যাহত থাকতে পারে।

দেশের ১০১টি পর্যবেক্ষণাধীন পানি সমতল স্টেশনের মধ্যে বৃদ্ধি ৩৫টির এবং হ্রাস ৬২টির। বিপদসীমার উপরে নদনদীর সংখ্যা ১৫টি এবং এর মধ্যে অপরিবর্তিত আছে ৪টির।

গত ২৪ ঘন্টায় দেশের উল্লেখযোগ্য বৃষ্টিপাত হয়েছে সাতক্ষীরায় ৭৫ মিমি ও রাজশাহী ৬৪ মিলিমিটার।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি