ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

২০১৯ সালে শোবিজে ঘটে যাওয়া আলোচিত ঘটনা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:২৪, ১ জানুয়ারি ২০২০

বিদায় নিয়েছে ২০১৯ সাল। রয়ে গেছে তার স্মৃতি। বিদায়ী বছরে দেশ ও আন্তর্জাতিক অঙ্গনে, বিশেষ করে শোবিজ অঙ্গনে ঘটে গেছে নানান ঘটনা। কোনোটি সাফল্যের, কোনোটি ব্যর্থতার। আবার কোনোটি সমালোচনার। আনন্দের কিংবা বেদনা যেমনই কাটুক বিদায় নিয়েছে ২০১৯ এটাই সত্য।

২০১৯ সালের আলোচিত কয়েকটি ঘটনা নিয়ে এই প্রতিবেদন-
সিমলার স্বামীর বিমান ছিনতাই :
২৪ ফেব্রুয়ারি। চট্টগ্রামের শাহ আমানত বিমানবন্দরে খেলনা পিস্তল উঁচিয়ে বোয়িং ৭৩৭ উড়োজাহাজ ছিনতাই করতে গিয়ে কমান্ডো অভিযানে নিহত হন পলাশ। যিনি চিত্রনায়িকা সিমলার স্বামী।
মজার ব্যাপার হলো, সিমলা যে বিবাহিত সেটা তিনি কখনো মিডিয়ায় বলেননি। এই ঘটনার পর পুলিশের কাউন্টার টেররিজম ইউনিট কার্যালয়ে হাজির হয়ে পলাশের সঙ্গে আট মাসের দাম্পত্যজীবনের আদ্যোপান্ত তুলে ধরেন অভিনেত্রী।

বিশ্বকাপ ক্রিকেটের উদ্বোধনীতে জয়া :
লন্ডনে অনুষ্ঠিত বিশ্বকাপ ক্রিকেটের উদ্বোধনী অনুষ্ঠানে বাংলাদেশের প্রতিনিধিত্ব করেন অভিনেত্রী জয়া আহসান। বিশ্বকাপ মঞ্চে তার এমন উপস্থিতি ছিল বাড়তি চমক।

ঢাকায় অ্যাঞ্জেলিনা জোলি :
রোহিঙ্গাদের দেখতে ৪ ফেব্রুয়ারি কক্সবাজার এসেছিলেন ইউনিসেফের শুভেচ্ছাদূত হলিউড অভিনেত্রী অ্যাঞ্জেলিনা জোলি।

এলআরবি কাণ্ড :
কণ্ঠশিল্পী আইয়ুব বাচ্চু মারা যাওয়ার পর থেকেই এলআরবির সদস্যদের মধ্যে অভিযোগ-পাল্টা অভিযোগ শুরু হয়। প্রথমে বালামকে ভোকাল করে নতুন লাইনআপ ঘোষণা দেয় তারা। এর কিছুদিন না যেতেই দ্বন্দ্ব শুরু হয় সদস্যদের মধ্যে। আইয়ুব বাচ্চুর দীর্ঘদিনের চার সঙ্গী দুই ভাগে ভাগ হয়ে যান।

দুই দেশের তারকাদের মিলনমেলা :
২১ অক্টোবর প্রথমবারের মতো বাংলাদেশে বসে ‘ভারত-বাংলাদেশ ফিল্ম অ্যাওয়ার্ডস’ (বিবিএফএ)। এদিন সন্ধ্যায় বসুন্ধরা কনভেনশন সিটির নবরাত্রী মিলনায়তনে বসে দুই বাংলার চলচ্চিত্রের এই মিলনমেলা।

শিল্পী সমিতির নির্বাচন :
১৬ অক্টোবর শিল্পী সমিতির নির্বাচনে দ্বিতীয় মেয়াদের জন্য সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত হন মিশা সওদাগর ও জায়েদ খান।

মোশাররফ করিমের পুরস্কার প্রত্যাখ্যান :
জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রত্যাখ্যান করেন মোশাররফ করিম। ‘কমলা রকেট’-এ কৌতুক চরিত্রে মনোনয়ন পেয়েছিলেন তিনি। যা তিনি মেনে নিতে পারেননি।

বিপাকে ফেরদৌস :
পশ্চিমবঙ্গের তৃণমূল কংগ্রেসের হয়ে নির্বাচনী প্রচারণায় অংশ নিয়ে চিত্রনায়ক ফেরদৌস বিপাকে পড়েন। কারণ ভিসা আইনের শর্ত লঙ্ঘন করে নির্বাচনী প্রচারণায় অংশ নেন ফেরদৌস। সে সময় তার ভিসা বাতিলের পাশাপাশি গ্রেফতারেরও দাবি জানানো হয়। পরে তার ভারতীয় ভিসা বাতিল করা হয়।

মম ও শিহাব শাহীনের বিয়ে :
২০ নভেম্বর অভিনেত্রী জাকিয়া বারী মম ও পরিচালক শিহাব শাহীনের বিয়ের খবর প্রকাশ পায়। যদিও তাদের বিয়ে হয় আরও অনেক আগেই।

মিথিলা-সৃজিতের বিয়ে :
সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে ডিসেম্বরের প্রথম সপ্তাহে বাংলাদেশের অভিনয়শিল্পী মিথিলাকে বিয়ে করেন ভারতের নির্মাতা সৃজিত মুখার্জি।

সিনেমা হল বন্ধ :
২০১৯ সালে বেশ কিছু সিনেমা হল বন্ধ হয়ে যায়। বিশেষ করে ঢাকার রাজমণি ও রাজিয়া সিনেমা হল বন্ধ হয়ে যায় এ বছরে। এছাড়া দেশে আরও বেশকিছু হল বন্ধ হয়।
এসএ/

 

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি