ঢাকা, বুধবার   ০৮ মে ২০২৪

২৩ বছর ধরে মাথায় আটকেছিল গুলি, অতঃপর...

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:১০, ১ আগস্ট ২০২২ | আপডেট: ১২:২৮, ১ আগস্ট ২০২২

একদিন, দুইদিন নয়। এক নাগাড়ে ২৩ বছর ধরে মাথার মধ্যে বুলেট নিয়ে ঘুরছিলেন এক ব্য়ক্তি। অবশেষে অপারেশন করে সেই বুলেট বের করলেন কলকাতার ইনস্টিটিউট অফ নিউরোসায়েন্স-এর বিশেষজ্ঞ চিকিৎসকরা। স্বস্তি ফিরেছে গোটা পরিবারে। 

যখন ওই ব্যক্তির মাথায় গুলি লেগেছিল, তখন তিনি এইচএসসি পরীক্ষার্থী। খালার বাড়িতে থেকে পড়াশোনা করতেন। তো মাধ্য়মিক পরীক্ষা শেষে বাড়ি ফিরে এসেছিলেন তিনি। নিজ বাসায় বসে টিভি দেখার সময় তার এক চাচাতো বড় ভাই তার বাম-কানের উপর বন্দুক ধরে ট্রিগার টিপে দিয়েছিল। এরপর মাথাতেই আটকে যায় গুলিটা।

হাসপাতালে একেবারে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়েছিলেন কয়েকদিন। চিকিৎসকরা তো আশাই ছেড়ে দিয়েছিলেন। পরে ধীরে ধীরে সুস্থ হয়ে ওঠেন ওই ব্যক্তি। পরবর্তীতে প্রাথমিক স্কুলে শিক্ষকের চাকুরিও পান। বিয়েও হয়েছে। 

কিন্তু ইদানিং দেখা দেয় সমস্যা, ফের শুরু হয় খিঁচুনি। মাথাতেও হচ্ছিল যন্ত্রণা। জড়িয়ে যাচ্ছিল মুখের কথা। যে চিকিৎসক সেই সময় তাকে দেখেছিলেন সেই ভগবতীচরণ মোহান্তি তাকে ফের দেখেন। এরপরই শুরু হয় অপারেশনের পরিকল্পনা।

তৈরি হয় চিকিৎসকদের টিম। নিউরো নেভিগেশন যন্ত্রের মাধ্যমে একেবারে সফল হয় অপারেশন। চিকিৎসকদের কাছে রীতিমত চিরকৃতজ্ঞ ওই স্কুল শিক্ষক। নতুন জীবন দিয়েছেন তারা। 

আসলে সেই সময় ওই শিক্ষার্থীর মায়ের আশঙ্কা ছিল, হয়তো অপারেশন করতে গিয়ে আর ছেলেকে ফিরে পাওয়া যাবে না। কিন্তু মা যে এখন আর নেই। ২০২১ সালে মারা যান তিনি। 

তাইতো অস্ত্রোপচারে রাজি হয়ে যান ওই স্কুল শিক্ষক। চিকিৎসকরা দেখেন, ২৩ বছর আগে যে বুলেট ঢুকে গিয়েছিল মাথায়, সেটা সেখানেই গেথে রয়েছে। সফল অস্ত্রোপচারে সহজেই সেটি বের করেন চিকিৎসকরা। সূত্র- হিন্দুস্তান টাইমস।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি