ঢাকা, বৃহস্পতিবার   ০৯ মে ২০২৪

২৫ মে শান্তিনিকেতনে যাচ্ছেন প্রধানমন্ত্রী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:০৯, ৪ মে ২০১৮

ভারতের পশ্চিমবঙ্গের শান্তিনিকেতনে ‘বাংলাদেশ ভবন’ উদ্বোধন করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারত সফর করবেন। আগামী ২৫ মে এ ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে শেখ হাসিনার সাথে উপস্থিত থাকবেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এ সময় দুই নেতার মধ্যে দ্বিপক্ষীয় সম্পর্ক নিয়ে কথা হবে।

সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর সম্প্রতি শান্তিনিকেতনে ‘বাংলাদেশ ভবন’র কাজের অগ্রগতি পরিদর্শন করেন। ওই সময় তিনি জানিয়েছিলেন, তারা চান মে মাসের মধ্যেই ‘বাংলাদেশ ভবন’র উদ্বোধন করতে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ জন্য পশ্চিমবঙ্গ সফরে আগ্রহী। বাংলাদেশ চায় উদ্বোধনী অনুষ্ঠানে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও উপস্থিত থাকুন।

ভারতের সরকারি সূত্রে জানা গেছে, বাংলাদেশ সরকার ২১ থেকে ২৮ মের মধ্যে যেকোনো একটা দিন ঠিক করার প্রস্তাব ভারত সরকারকে দেয়। ভারত ২৫ মে দিনটি পছন্দ করে বাংলাদেশ সরকারকে জানায়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২৫ মে সকালে কলকাতা পৌঁছাবেন। এরপর সেখান থেকে শান্তিনিকেতনে রওনা হবেন। ‘বাংলাদেশ ভবনে’ একটি অত্যাধুনিক প্রেক্ষাগৃহ তৈরি করা হয়েছে, যেখানে বছরজুড়ে নানা অনুষ্ঠানের আয়োজন করা হবে। এছাড়া রয়েছে প্রদর্শনী কক্ষ, বড় একটি পাঠাগার। পাঠাগারে দুই বাংলার সাহিত্য, সংস্কৃতি, ইতিহাস ও স্বাধীনতা সংগ্রামের বইপত্র থাকবে। দুই দেশের সম্পর্ক দৃঢ় করতে এ উদ্যোগ বড় ভূমিকা রাখবে বলে দুই দেশের বিশ্বাস।

আর/টিকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি