ঢাকা, রবিবার   ০৫ মে ২০২৪

৩ কিমি এলাকা জুড়ে তরুণের পতাকা ও মানচিত্র উত্তোলন

কক্সবাজার প্রতিনিধি

প্রকাশিত : ১৩:৩৪, ২৬ মার্চ ২০২২

‘স্বাধীনতা’কে শুধু শব্দে নয়, ধারণ করি মর্মে-ধর্মে এবং অস্তিত্বে- এই স্লোগানকে ধারণ করে কক্সবাজারের উখিয়ায় ২৬শে মার্চ মহান স্বাধীনতা দিবস উপলক্ষ্যে তিন কিলোমিটার এলাকা জুড়ে জাতীয় পতাকা-হাজারো ফুলেভরা বাংলাদেশের মানচিত্র উত্তোলন করা হয়েছে।

শনিবার ২৬ মার্চ নিজ উদোগে মেরিন ড্রাইভ সড়কে ভিন্নধর্মী এ কাজটি করেন উখিয়ার সোনারপাড়া গ্রামের তরুণ সাইদুল ইসলাম। 

এতে সকাল ৯টা থেকে পর্যটকদের পাশাপাশি বিদ্যালয়ের হাজারো শিক্ষার্থী অংশ নেয়।

আয়োজক সাইদুল ইসলাম জানান, আমরা যারা নতুন প্রজন্ম, “তারা মহান মুক্তিযুদ্ধ দেখেনি। পাঠ্যপুস্তকে পড়ে স্বাধীনতা সম্পর্কে ক্ষুদ্র জ্ঞান অর্জন করেছি। তাই নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনাকে উজ্জীবিত করতে আমার এই ক্ষুদ্র প্রয়াস।”

এতে সকল বীর শহীদদের প্রতি সম্মান প্রদর্শন এবং দেশের প্রতি ভালবাসার আত্মপ্রকাশ ঘটেছে।

সোনারপাড়া উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মো: মকবুল হোসেন সরকার জানান, “মহান স্বাধীনতা দিবসে সাইদুল ইসলামের এ উদ্যোগ খুব প্রশংসনীয়। তার এই উদ্যোগে সোনারপাড়া উচ্চ বিদ্যালয়ের হাজারো শিক্ষার্থী অংশ নিয়েছে। একারণে শিক্ষার্থীরা মুক্তিযুদ্ধ সম্পর্কে জেনেছে।”

একই বিদ্যালয়ের বাংলা বিভাগে শিক্ষক মো: বাবুল আবছার জানান, মহান স্বাধীনতা দিবসে আমার এলাকার তরুণ সাইদুল ইসলাম নিজ উদ্যোগে যে কাজটি করে দেখিয়েছে এজন্য তাকে দেশের গর্বিত সন্তান বলতে পারি।

উল্লেখ্য, সাইদুল ইসলাম পেশায় একজন আর্টিস্ট, ডিজাইনার এবং পেইন্ট কনসালট্যান্ট। কাজের পাশাপাশি তিনি অতীতেও বিভিন্ন সামাজিকমূলক কাজে অংশগ্রহণ করেছেন।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি