ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

চাঞ্চল্যকর সগিরা মোর্শেদ হত্যা

৩০ বছর পর ৪ জনের মৃত্যুদণ্ড চেয়ে চার্জশিট

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৪৩, ১৬ জানুয়ারি ২০২০ | আপডেট: ১৮:৪১, ১৬ জানুয়ারি ২০২০

দীর্ঘ ৩০ বছর পর রাজধানীর সিদ্ধেশ্বরীতে চাঞ্চল্যকর সগিরা মোর্শেদ হত্যার ঘটনার রহস্য উদঘাটন করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। এ ঘটনায় জড়িত চার আসামির প্রত্যেকের মৃত্যুদণ্ড চেয়ে আদালতে চার্জশিট (অভিযোগপত্র) দিয়েছে সংস্থাটি।

মামলার আসামিরা হলেন- নিহত সগিরা মোর্শেদের ভাসুর ডা. হাসান আলী চৌধুরী, তার স্ত্রী সায়েদাতুল মাহমুদা ওরফে শাহীন, হাসান আলীর শ্যালক আনাস মাহমুদ ওরফে রেজওয়ান এবং ভাড়াটে খুনি মারুফ রেজা।

বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) ১ হাজার ৩০৯ পৃষ্ঠার চার্জশিট আদালতে দাখিল করে পিবিআই।

প্রায় তিন দশক ধরে পুলিশের বিভিন্ন সংস্থার ২৫ জন তদন্ত কর্মকর্তার হাত বদলের পর ঘটনাটিকে পরিকল্পিত হত্যাকাণ্ড বলে প্রমাণ পেয়েছে পিবিআই।

মামলা তদন্তকারী কর্মকর্তা পিবিআইয়ের পরিদর্শক মো. রফিক এ চার্জশিট জমা দেন।

এর আগে দুপুরে রাজধানীর ধানমন্ডিতে পিবিআই সদর দফতরে আয়োজিত এক সংবাদ সম্মেলনে পিবিআই প্রধান ডিআইজি বনজ কুমার মজুমদার বলেন, ঘটনার ৩০ বছর পর আদালতের নির্দেশে মামলার তদন্তের দায়িত্ব পায় পিবিআই। তদন্তভার নিয়ে তিন ধাপে মোট ছয় মাস পর চারজনকে আসামি করে আদালতে চার্জশিট দাখিল করা হলো।

তিনি আরও বলেন, দীর্ঘ ৩০ বছর পর এটিকে একটি সুপরিকল্পিত হত্যাকাণ্ড বলে প্রমাণ করতে সক্ষম হয়েছি। হত্যাকাণ্ডে চারজনের সম্পৃক্ততা পাওয়ায় চার্জশিটে প্রত্যেকের মৃত্যুদণ্ড চাওয়া হয়েছে।

উল্লেখ্য, ১৯৮৯ সালের ২৫ জুলাই রাজধানীর সিদ্ধেশ্বরীতে প্রকাশ্য দিবালোকে গুলি করে হত্যা করা হয় সগিরা মোর্শেদকে। পিবিআই দীর্ঘদিনের মামলাটি দায়িত্ব নিয়ে দ্রুত সময়ে অপরাধীদের শনাক্ত করে আইনের আওতায় নিয়ে এসেছে বলে জানান বনজ কুমার।

 

এসএ/

 

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি