ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

৫ কারণে বিশ্বকাপ জেতার সম্ভাবনা আর্জেন্টিনার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:১৪, ৫ জুন ২০১৮ | আপডেট: ১৮:১২, ১০ জুন ২০১৮

রাশিয়া বিশ্বকাপ শুরু হতে আর মাত্র কিছু দিন বাকি। দিনক্ষণও ঠিক হয়ে গেছে। আগামী ১৪ জুন থেকে বসবে ফুটবলের বিশ্ব আসর। এখন ফুটবল প্রেমীদের মনে কৌতূহল, কেমন খেলবে এবার প্রিয় দল? কে জিতবে বিশ্বকাপ? সময় যতো ঘনিয়ে আসছে, দর্শকদের উম্মাদনাও তত বাড়ছে।

দুইবারের বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা। ২০১৪ সালের বিশ্বকাপ রানার্স আপও আলবিসেলেস্তেরা। কিন্তু ৩২ বছর ধরে বিশ্বমঞ্চে কোনও সাফল্য নেই তাদের। তাহলে এবার কি পারবে তারা শিরোপা ছিনিয়ে নিতে?

ফুটবলীয় অঙ্কের হিসেব কষলে আর্জেন্টিনা এবার মোটেও ফেবারিট নয়। কারণ দলটা এখনও গুছিয়েই উঠতে পারেনি। কিন্তু তারপরেও এবার অনেক বোদ্ধাদের ভুল প্রমাণ করে দিতে পারে তারা। কীভাবে জানেন?

ফেবারিট তকমা নেই

তারা যখনই বিশ্বকাপে ফেবারিটের তকমা নিয়ে গেছে, বেশি দূর এগোতে পারেনি। আর্জেন্টিনাকে ফেবারিটের তালিকায় রাখতে হচ্ছে পেছন দিকে। ফলে প্রত্যাশার চাপ কমিয়ে রাখতে পারছেন মেসি নিজেও। আর এই চাপমুক্ত থাকাই মেসিদের ভেতর থেকে সেরাটা বের করে আনতে সাহায্য করবে বলে মনে করা যেতেই পারে।

লিওনেল মেসি

লিওনেল মেসি বলে কথা! তার মতো তারকা যে দলে থাকেন, সেই দল মাঠে নামার আগেই প্রতিপক্ষ থেকে এগিয়ে থাকে। এটাই হতে যাচ্ছে মেসির জন্য শেষ এবং সেরা সুযোগ জাতীয় দলের হয়ে কিছু জেতার। মেসে যদি নিজের সেরা ছন্দে থাকেন, তাহলে আর্জেন্টিনার ৩২ বছরের অপেক্ষা ঘুচতে যাচ্ছে এবারই।

ফরোয়ার্ড লাইন

গঞ্জালো হিগুয়েইন, সার্জিও আগুয়েরো, পাওলো দিবালা, লিওনেল মেসি। এ নামগুলোর কথা মনে আসতেই চোখের সামনে কেবল গোল আর গোলের দৃশ্য ভাসে। যে কোনও দিন ঝলসে উঠলে তারা আক্রমণভাগ তছনছ করে দিতে পারে চীনের মহাপ্রাচীরের মতো অটল রক্ষণও।

পেপ গার্দিওলা

পেপ গার্দিওলা বিশ্বকাপের বছরগুলোতে যে দেশে কোচিং করিয়েছেন, সে দেশই চ্যাম্পিয়ন হয়েছে। ২০১০ সালের স্পেন, ২০১৪ সালের জার্মানি। সে হিসেবে এবার ইংল্যান্ডের বিশ্বচ্যাম্পিয়ন হওয়ার কথা। কিন্তু ভেতরের ব্যাপার হলো গার্দিওলার বর্তমান-সাবেক শিষ্যদের মেলা বসেছে আর্জেন্টিনা দলটায়। তিনি কোচিং করিয়েছেন লিওনেল মেসি, হাভিয়ের মাচেরানো, নিকোলাস ওটামেন্ডি, সার্জিও আগুয়েরোদের।

হোর্হে সাম্পাওলি

চিলিকে নিয়ে তাদের ফুটবল ইতিহাসের প্রথম বড় কোনও ট্রফি জিতিয়েছিলেন বর্তমান আর্জেন্টিনা কোচ হোর্হে সাম্পাওলি। শুধু তাই নয়, স্প্যানিশ ক্লাব সেভিয়াতেও দারুণ পারফরম্যান্স ছিল তার। তাই বিশ্বকাপে সাম্পাওলির নিজস্ব দর্শন কাজ করলে আর্জেন্টিনাকে থামানো কঠিনই হতে যাচ্ছে।

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি