ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

৭ মার্চ নিয়ে গান ‘আমাদের স্কুল’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:১৭, ৭ মার্চ ২০২০

‘আমাদের স্কুল বেশি দূরে নয়, বাড়ি থেকে কিছুদূর হেঁটে যেতে হয়, মাঝখানে রায়ের বাজার, ৩০ লক্ষ প্রাণে মুক্তি আমার’- এমন কথার একটি গান প্রকাশ পাচ্ছে আজ। দেশের অন্যতম সঙ্গীত প্রযোজনা প্রতিষ্ঠান ধ্রুব মিউজিক স্টেশন (ডিএমএস) থেকে প্রকাশ হচ্ছে ৭ মার্চ নিয়ে তৈরি এ বিশেষ গানটি। গানের শিরোনাম ‘আমাদের স্কুল’। 

গানটি লিখেছেন মিছিল বঙ্গবাসী। সুরও করেছেন তিনি। সঙ্গীতায়োজন করেছেন ইবরার টিপু। এতে কণ্ঠ দিয়েছেন এস আই টুটুল, আঁখি আলমগীর, ইবরার টিপু, মিছিল বঙ্গবাসী ও বিন্দুকনা। পাশাপাশি তৈরি হয়েছে গানটির ভিডিও। নির্মাণ করেছেন সৌমিত্র ঘোষ ইমন। 

বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ, মুক্তিযুদ্ধ, চেতনা- এসব নিয়েই তৈরি হয়েছে গানটি। 

গানটি প্রসঙ্গে ধ্রুব মিউজিক স্টেশনের কর্ণধার সঙ্গীতশিল্পী ধ্রুব গুহ বলেন, ‘গানটি মুলত চেতনার গান। বঙ্গবন্ধু, ৭ মার্চ ও স্বাধীনতা- এ তিনটি শব্দের সমার্থক রূপ হচ্ছে স্বাধীন সার্বভৌম বাংলাদেশ। জাতির পিতার ঐতিহাসিক ভাষণে রয়েছে স্বাধীনতার সংগ্রামে উজ্জীবিত হওয়ার ডাক। তিনি বাঙালি জাতির আবেগ। আমাদের চিন্তা, চেতনা আর মননে বঙ্গবন্ধু। এসব বিষয়ই উঠে এসেছে গানটিতে। ধ্রুব মিউজিক স্টেশনে ঐতিহাসিক দিনে আমাদের স্কুল গানটির মাধ্যমে জাতির পিতাকে শ্রদ্ধাভরে স্মরণ করার চেষ্টা করেছে মাত্র।’

গানটি শুনতে পাওয়া যাবে ডিএমএস ওয়েবসাইট, জিপি মিউজিক, বাংলালিংক ভাইব, রবি স্প্ল্যাশ ও স্বাধীন মিউজিক অ্যাপে।
এসএ/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি