ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

চলতি সপ্তাহেই হলি আর্টিজান মামলার চার্জশিট : ডিএমপি কমিশনার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:০১, ১ জুলাই ২০১৮ | আপডেট: ১৪:২৭, ১ জুলাই ২০১৮

গুলশানের হলি আর্টিজান রেস্তোরাঁয় জঙ্গি হামলায় নিহত দুই পুলিশ সদস্যের স্মরণে ‘দীপ্ত শপথ’নামে একটি ভাস্কর্য উদ্বোধন করেছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ-ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া। এসময় তিনি বলেন, আমরা হলি আর্টিজানে জঙ্গি হামলার রহস্য উদঘাটন করেছি। চলতি সপ্তাহেই মামলার চার্জশিট দেওয়া হবে।

আজ রোববার বেলা সাড়ে ১১টায় গুলশানের ১১৫ নম্বর সড়কে দুই পুলিশ কর্মকর্তার স্মরণে তৈরি ভাস্কর্যটি উদ্বোধন করেন ডিএমপি কমিশনার। নিহত দুই পুলিশ কর্মকর্তা হলেন-বনানী থানার তৎকালীন ওসি সালাউদ্দিন আহমেদ এবং ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের সহকারী পুলিশ কমিশনার রবিউল ইসলাম।

ডিএমপি কমিশনার বলেন, আমরা হলি আর্টিজান মামলার রহস্য উদ্ঘাটন করেছি। চলতি সপ্তাহে এই মামলার চার্জশিট দেওয়া হবে।

তিনি আরও বলেন, আমরা জঙ্গিবাদের নেটওয়ার্ক ভেঙে গুঁড়িয়ে দিয়েছি। সারা দেশে ৭০টির মতো জঙ্গি অপারেশন পরিচালনা করেছি।
আছাদুজ্জামান মিয়া বলেন, গুলশান হামলার ঘটনা ছিল গভীর ষড়যন্ত্র। ওই দিন আমাদের অনেক অফিসার জীবনবাজি রেখে যুদ্ধ করেছেন।

বর্তমান সরকার মাদকের বিরুদ্ধে কঠোরব্যবস্থা নিয়েছে জানিয়ে তিনি বলেন, আমরা মাদকের বিরুদ্ধে কঠোর অবস্থানে আছি। কোনো আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মাদকের সঙ্গে জড়িত থাকলে তাদের বিরুদ্ধে কঠোরব্যবস্থা নেয়া হবে। এ ছাড়া যেসব আইনজীবী মাদকের জামিনে সহযোগিতা করছে তাদের তালিকাও করা হচ্ছে।

আছাদুজ্জামান মিয়া বলেন, জঙ্গি ততপরতা দমনে ভাড়িটিয়াদের পরিচয়পত্র সংগ্রহ করেছি। আপনার জানেন জঙ্গি ততপরতা পুরোপুরি দমন করা সম্ভব নয়। তবে আমরা তাদের নেটওয়ার্ক ভেঙে দিয়েছি।

তিনি বলেন, ভাস্কর্যটি আমরা হলি আর্টিজান বেকারিরর সামনে করতে চাইলেও ব্যক্তি মালিকানার সম্পত্তি হওয়ায় সেটা সম্ভব হয়নি।

উল্লেখ্য, ২০১৬ সালের ১ জুলাই গুলশানের হলি আর্টিজান বেকারিতে সন্ত্রাসী হামলা চালিয়ে দুই পুলিশসহ দেশি-বিদেশি ২২ জনকে হত্যা করে জঙ্গিরা। এ সময় আইনশৃঙ্খলা বাহিনীর যৌথ অভিযানে ‘অপারেশন থান্ডারবোল্ড’পাঁচ জঙ্গি নিহত হয়।

ওই ঘটনায় ৪ জুলাই গুলশান থানায় সন্ত্রাসবিরোধী আইনে মামলা করে পুলিশ। এ মামলায় গ্রেফতার হয়েছেন নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষক হাসনাত করিম, রাকিবুল হাসান রিগ্যান, রাজীব গান্ধী, হাতকাটা সোহেল মাহফুজ ও রাশেদ ইসলাম ওরফে আবু জাররা ওরফে র‌্যাশ।
/ এআর /


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি