ঢাকা, রবিবার   ১৯ মে ২০২৪

এমপিওভুক্তির ব্যবস্থা নেবো : শিক্ষামন্ত্রী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৫৩, ২ জানুয়ারি ২০১৮ | আপডেট: ১২:১২, ২ জানুয়ারি ২০১৮

স্বীকৃতিপ্রাপ্ত সব নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে এমপিওভুক্ত করার ব্যবস্থা নেওয়া হবে বলে অনশনরত শিক্ষকদের আশ্বাস দিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। অনশনরত শিক্ষকদের অনশন ভাঙাতে মঙ্গলবার বেলা ১১টায় জাতীয় প্রেস ক্লাবে গিয়ে তিনি এই আশ্বাস দেন।
এসময় শিক্ষামন্ত্রী জানান, শিক্ষা মন্ত্রনালয়ের বাজেট সীমিত। এই বাজেট দিয়ে শিক্ষকদের সব দাবি ও চাহিদা পূরণ করা সম্ভব হয়। এ বিষয়ে অন্যান্য মন্ত্রনালয়গুলোরও সহায়তা লাগবে। তিনি নন এমপিও শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে এমপিওভুক্ত করার বিষয়ে গতরাতে অর্থমন্ত্রীর সঙ্গে আলাপ করেছেন। সংশ্লিষ্ট মন্ত্রনালয়গুলোর সঙ্গে আলাপ করে এই বিষয়ে ব্যবস্থা নিবেন।
শিক্ষকদের অনশনের তিন দিনের মাথায় আজ আমরণ অনশনরত শিক্ষক-কর্মচারীদের কাছে যান শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। গতকাল সোমবার রাতে এমপিওভুক্তি নিয়ে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের সঙ্গে শিক্ষামন্ত্রীর কথা হয়েছে বলে জানিয়েছেন শিক্ষা মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা। সেই প্রেক্ষিতেই শিক্ষামন্ত্রী আজ শিক্ষকদের অনশনস্থলে যান বলে তিনি জানান।
ঢাকায় জাতীয় প্রেস ক্লাবের সামনে আমরণ অনশন করছেন শিক্ষক-কর্মচারীরা। স্বীকৃতপ্রাপ্ত সব মাধ্যমিক স্কুল, কলেজ, মাদ্রাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানের এমপিওভুক্তির দাবিতে গত ২৬ ডিসেম্বর থেকে লাগাতার অবস্থান কর্মসূচি পালন করে আসছিলেন নন এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীরা। গত রোববার থেকে তাঁরা একই দাবিতে আমরণ অনশন শুরু করেন।
আমরণ অনশনের দ্বিতীয় দিনে গতকাল সোমবার অসুস্থ হয়ে পড়েন ১৩ জন নন-এমপিও শিক্ষক-কর্মচারী। তাঁদের মধ্যে ছয়জন বিকেল পর্যন্ত হাসপাতালে ভর্তি ছিলেন। আন্দোলনকারী শিক্ষকেরা বলছেন, এবার দাবি পূরণ ছাড়া তাঁরা ঘরে ফিরবেন না, প্রয়োজনে আত্মাহুতি দেবেন। তবে গতকাল পর্যন্ত সরকার থেকে কোনো সাড়া পাননি এসব শিক্ষক।
নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী ফেডারেশনের ডাকে এই কর্মসূচি পালিত হচ্ছে।
/টিআর / এআর

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি