ঢাকা, মঙ্গলবার   ১৯ মার্চ ২০২৪

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে পরীক্ষা নেয়ার দাবিতে বিক্ষোভ 

কুমিল্লা বিশ্ববিদ্যালয় সংবাদদাতা  

প্রকাশিত : ১৭:৫৩, ২ ডিসেম্বর ২০২০ | আপডেট: ১৭:৫৪, ২ ডিসেম্বর ২০২০

করোনা ভাইরাসের কারণে বন্ধ হয়ে যাওয়া স্নাতক শেষ বর্ষের স্বাস্থ্যবিধি মেনে চূড়ান্ত পরীক্ষা নেয়ার দাবিতে প্রশাসনিক ভবনে তালা লাগিয়ে বিক্ষোভ করেছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। বুধবার (২ ডিসেম্বর) সকাল ১০ টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে অবস্থান কর্মসূচি ও বিক্ষোভ করেন ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থীরা।
  
এসময় শিক্ষার্থীরা বিভিন্ন প্ল্যাকার্ড ও স্লোগান দিয়ে প্রশাসনিক ভবনে অবস্থান করেন। বাংলা বিভাগের শিক্ষার্থী ফয়সাল হাবিব বলেন, বাংলাদেশে হাঁটবাজার থেকে শুরু করে সবকিছু খোলা এমনকি নিয়োগ পরীক্ষাও হচ্ছে তাহলে আমাদের স্নাতকের চূড়ান্ত পরীক্ষাগুলো নিতে কেন গড়িমসি। ২৫ই নভেম্বর আমাদের যে আন্দোলন হয়েছিল তখন বলা হয়েছিল ইউজিসিকে বিশ্ববিদ্যালয় পরীক্ষার বিষয়ে চিঠি দিবে কিন্তু বিশ্ববিদ্যালয় প্রশাসন চিঠি পাঠিয়েছে কিনা সে বিষয়ে আমরা অবগত নয়।

এদিকে বিক্ষোভ মিছিলে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ড. মো. আবু তাহের স্নাতক চূড়ান্ত পরীক্ষা নেয়া হবে বলে শিক্ষার্থীদের আশ্বস্থ করেন। তিনি আরো বলেন, তোমাদের দাবি যৌক্তিক। আজকে বিভাগীয় চেয়ারম্যানদের সাথে পরীক্ষার বিষয়ে আমাদের মিটিং আছে। আমরা অতি শিগগিরই পরীক্ষার রুটিন জানিয়ে দেব।
 
এসময় রেজিস্ট্রার অধ্যাপক ড. মো. আবু তাহের বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. এমরান কবির চৌধুরীকে মুঠো ফোনে সংযোগ করে দেন। মুঠোফোনের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের ভিসি শিক্ষার্থীদের বলেন, ‘ইউজিসির সাথে ভর্তি পরীক্ষা নিয়ে মিটিং হয়েছিল। মিটিংএ স্নাতক চূড়ান্ত পরীক্ষার বিষয়ে কথাও হয়। 

আমরা পরীক্ষা নেয়ার ব্যাপারে আমাদের ভর্তি পরীক্ষা কমিটিকে বলে দিয়েছি। খুব শিগগিরই পরিক্ষা নেয়া হবে।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি