ঢাকা, সোমবার   ০৪ জুলাই ২০২২

বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুরের ঘটনায় ইবি প্রেসক্লাবের নিন্দা

ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

প্রকাশিত : ২২:৫৯, ৫ ডিসেম্বর ২০২০

কুষ্টিয়া শহরের পাঁচ রাস্তার মোড়ে নির্মাণাধীন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভাঙ্গচুর ও গুলি বর্ষণের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) প্রেসক্লাব।

শনিবার সন্ধ্যায় সংগঠনটির সভাপতি ফেরদাউসুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক শাহাদাত তিমির এক যৌথ বিবৃতিতে এ প্রতিবাদ জানিয়েছেন।

বিবৃতিতে তারা বলেন, ‘বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর, বাংলা সাহিত্যের প্রাণ পুরুষ মীর মশাররফ হোসেন, বাউল সম্রাট লালন সাঁইজি, গ্রামীণ সাংবাদিকতার পথিকৃত কাঙ্গাল হরিনাথের স্মৃতি বিজড়িত সাংস্কৃতিক রাজধানী খ্যাত অসাম্প্রদায়িক শহর কুষ্টিয়ায় জাতির পিতার নির্মাণাধীন ভাস্কর্য ভাঙচুর করার ঘটনা কোনভাবেই কাম্য নয়। পরে শনিবার রাতে ভাস্কর্যে গুলি বর্ষণের মত ঘটনা বাঙালি জাতির চেতনা ও সত্ত্বাকে নিশ্চিহ্ন করে দেয়ার গভীর ষড়যন্ত্রের অংশ। ফলে কালক্ষেপন না করে দোষীদের শনাক্ত করে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করার জন্য প্রশাসনের নিকট জোর দাবি জানাচ্ছি।’

এদিকে বঙ্গবন্ধু পরিষদের দুই অংশ, প্রগতিশীল শিক্ষক সংগঠন শাপলা ফোরাম ও শাখা ছাত্রলীগ  এ ঘটনার নিন্দা ও প্রতিবাদ জানিয়ে পৃথক বিবৃতি দিয়েছে। বিবৃতিতে সংগঠনগুলোর নেতৃবৃন্দ রাতের আঁধারে ঘটা ন্যাক্কারজনক এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। একইসাথে ঘটনার সাথে জড়িতদের দ্রুত গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিতের দাবি জানিয়েছে সংগঠনগুলো।
কে আই//


Ekushey Television Ltd.

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি