ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

ঈদে আফজাল-সুবর্ণার ‘নূরুল আলমের মধুচন্দ্রিমা’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:৫৩, ৮ আগস্ট ২০১৮

গত ঈদে প্রচার হয় আফজাল হোসেন ও সুবর্ণা মুস্তাফা অভিনীত ‘নূরুল আলমের বিয়ে’। আসছে ঈদে নাটকটির সিক্যুয়েল প্রচার হবে। নাটকটির নাম ‘নূরুল আলমের মধুচন্দ্রিমা’। বদরুল আনাম সৌদের রচনায় নাটকটি পরিচালনা করেছেন আরিফ খান।
এবারের গল্পে দেখা যাবে, নূরুল আলম ও নিশাত বেগমের বিয়ে হয়েছে মাসখানেক হয়ে গেল প্রায়। শত ইচ্ছা থাকা সত্ত্বেও নানা ঝামেলায় মধুচন্দ্রিমায় যাওয়া এখনো হয়ে ওঠেনি তাদের। না যাওয়ার পেছনে আরো একটি কারণ আছে, সেটা হলো নূরুল আলম কিছুতেই বুঝে উঠতে পারছেন না কোথায় যাবেন মধুচন্দ্রিমায়। যাই হোক, শেষ পর্যন্ত এক সকালে মধুচন্দ্রিমা পালনের জন্য রওনা হয় নূরুল আলম ও নিশাত বেগম। কিন্তু কপাল ছিল মন্দ, ঘণ্টা দুয়েক পর পায়ে হেঁটে দু’জনই বাড়ি ফেরে। কিছুদূর যেতে না যেতেই গাড়ি নষ্ট হয়ে গিয়েছিল তাদের।
এবার মধুচন্দ্রিমার পরিকল্পনা নিজহাতে তুলে নেন নিশাত বেগম। ম্যাপ নিয়ে বসেন কোথায় যাবেন সেটা ঠিক করতে। ঠিক এ সময় এক তরুণী উপস্থিত হয় নিশাত বেগমের কাছে আবদার নিয়ে, তাও আবার ঢাকা থেকে। আবদার তার, যে করেই হোক এক সপ্তাহের মধ্যে তাকে তার পছন্দমতো ছেলের সঙ্গে বিয়ে করিয়ে দিতে হবে। নয়তো মেয়েটির বাবা তার পছন্দের ছেলের সাথে বিয়ে করিয়ে দেবে। আর যতদিন না নিশাত বেগম তাকে তার পছন্দমতো ছেলে ঠিক করিয়ে না দেয় ততোদিন সে এই বাড়িতেই থাকবে। নূরুল আলম ও নিশাত বেগম ভাবতে থাকে কি হবে তাদের মধুচন্দ্রিমার। এই মেয়ের বিয়ে না হলে তো জীবনে আর মধুচন্দ্রিমাও হবে না।
এসএ/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি