ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

উপসচিব হলেন ৩৯১ জন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৩২, ২২ ফেব্রুয়ারি ২০১৮

বিভিন্ন ক্যাডারের মোট ৩৯১ জন কর্মকর্তাকে সরকারের উপসচিব হিসেবে পদোন্নতি দেওয়া হয়েছে। গত মঙ্গলবার মধ্যরাতে এই পদোন্নতি দিয়ে প্রজ্ঞাপণ জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

পদোন্নতি পাওয়া কর্মকর্তাদের মধ্যে ২৮৬ জন প্রশাসন ক্যাডারের এবং ১০৫ জন অন্যান্য ক্যাডারের কর্মকর্তাদের মধ্যে ২৪ তম বিসিএসের কর্মকর্তা বেশি।

পদোন্নতি পেলেও পদের অভাবে প্রশাসন ক্যাডারের অধিকাংশ কর্মকর্তাকে আগের পদে চাকরি করতে হবে। আর অন্য ক্যাডার থেকে আসা কর্মকর্তাদের পদের জন্য আরো বেশি লড়াই করতে হবে। কারণ তাদের প্রায় সবার আগের পদে থাকার সুযোগ নেই। যেমন বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডারের ১৪ জন কর্মকর্তা এবার উপসচিব হলেন। ফলে তারা কোন ভাবেই আগের পদে থাকতে পারবেন না। এখন উপসচিবের পদ কম থাকায় কাঙ্খিত পদ পেতেও বেগ পেতে হবে। রেওয়াজ অনুযায়ী যেসব কর্মকর্তা  উপসচিব হলেন, তাদের জনপ্রশাসনে বিশেষ ভারপাপ্ত কর্মকর্তা (ওএসডি) করা হয়েছে। এখন তাদের বিভিন্ন জায়গায় পদায়ন করা হয়েছে।

এত দিন উপসচিব ছিলেন  ১ হাজার ৩৫৪ জন। পদোন্নতি পাওয়া কর্মকর্তাদের মিলিয়ে এখন এই পদে কর্মকর্তার সংখ্যা হলো ১ হাজার ৭৪৫। অথচ সব মিলিয়েও উপসচিবের পদ আছে ১ হাজার ৩২৪ টি।

 / এআর /


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি