ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

কংগ্রেসের সভাপতি নির্বাচিত রাহুল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:৫৯, ১১ ডিসেম্বর ২০১৭

ভারতের প্রধান বিরোধী দল কংগ্রেসের নতুন সভাপতি নির্বাচিত হয়েছেন রাহুল গান্ধী। দীর্ঘ ১৯ বছর পর সোমবার সর্বসম্মতিভাবে কংগ্রেস সভাপতি পদে নির্বাচিত হলেন তিনি। এর মধ্যে দিয়ে ভারতের রাজনৈতিক দল পেল নতুন মুখ।

এর আগে ১৯৯৮ থেকে ২০১৭ সাল পর্যন্ত সোনিয়া গান্ধীই ছিলেন কংগ্রেসের সভাপতি। এবার মায়ের আসনেই বসলেন ৪৭ বছর বয়সী এ রাজনৈতিক।

দলের সভাপতি পদের জন্যে মনোনয়ন দাখিলের শেষ দিন ছিল সোমবার বিকাল ৩টা পর্যন্ত। বিভিন্ন পদের জন্য মোট ৮৯টি মনোনয়নপত্র জমা পড়ে। কংগ্রেস সভাপতি পদে রাহুল ছাড়া অন্য কোনো প্রার্থী না থাকায়; সর্বসম্মতিভাবে তাকেই নির্বাচন করে হয়েছে।

কংগ্রেসের মুখপাত্র মুল্লাপ্পালি রামচন্দ্রন বলেন, গত সোমবার কংগ্রেসের সভাপতি পদের জন্যে মনোনয়ন জমা দিয়েছিলেন রাহুল। আজ তিনি আনুষ্ঠানিকভাবে কংগ্রেস সভাপতি নির্বাচিত হলেন। এর মধ্য দিয়ে দলের মধ্যে এক প্রজন্মের পরিবর্তন ঘটল।

১৯৯৮ সাল থেকে দলের প্রধান হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন সোনিয়া গান্ধী। টানা ১৯ বছর ধরে সোনিয়া দলটির সভাপতির দায়িত্বে ছিলেন।

২০১৩ সালের জানুয়ারিতে কংগ্রেসের সহ-সভাপতি হওয়ার পর থেকেই দলটির দ্বিতীয় সর্বোচ্চ নেতা ছিলেন রাহুল। আগামী ১৬ ডিসেম্বর আনুষ্ঠানিকভাবে দায়িত্ব গ্রহণ করবেন রাহুল। সূত্র: আনন্দবাজার।

 

 

আর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি