ঢাকা, বুধবার   ০৮ মে ২০২৪

কমানো হলো জবির প্রথম বর্ষের ভর্তি ফি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৫৩, ২১ নভেম্বর ২০১৭ | আপডেট: ১৮:১০, ২১ নভেম্বর ২০১৭

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) ২০১৭-১৮ সেশনের ১ম বর্ষের ভর্তি ফি কমিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। সোমবার রাত সাড়ে ১০ টার দিকে বিশ্ববিদ্যালয় ওয়েবসাইটে সংশোধিত ভর্তি নোটিশের মাধ্যমে এ তথ্য জানা যায়। বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, সোমবার বিশ্ববিদ্যালয় ওয়েবসাইটে ২০১৭-১৮ সেশনের ১ম বর্ষের ভর্তির সময়সূচি প্রকাশ করা হয়।

এতে ২০১৭-১৮ শিক্ষাবর্ষে কলা অনুষদ  (‘বি’ ইউনিট) , ব্যবসায় শিক্ষা অনুষদ (‘সি’ ইউনিট) ,সামাজিক বিজ্ঞান অনুষদের (‘ডি’ ইউনিট ) ভর্তি ফি ১২ হাজার ৪০০ টাকা এবং বিজ্ঞান অনুষদ (‘এ’ ইউনিটের) ভর্তি ফি ১৪ হাজার ৪০০ টাকা বলা হয়। এতে করে ২০১৬-১৭ সেশনের থেকে ২০১৭-১৮ সেশনে দুই হাজার টাকা ভর্তি ফি বৃদ্ধি করা হয়। শিক্ষার্থীদের প্রথম বর্ষের ভর্তি ফি দুই হাজার টাকা বৃদ্ধি করা হলে  বিষয়টি এ প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রশাসনের নজরে আনলে তারা প্রথমে বলেন একাডেমিক কাউন্সিলে ভর্তি ফি নির্ধারণ করা হয়েছে। পরে বলেন ভর্তি ফি বৃদ্ধি করা হয়নি।

বিশ্ববিদ্যালয় উপাচার্যের কাছে এ বিষয়ে জানতে চাওয়া চাওয়া হলে কথা বলতে রাজি হননি তিনি।  পরবর্তীতে সোমবার রাত সাড়ে ১০টার দিকে বিশ্ববিদ্যালয় ওয়েবসাইটে ভর্তি ফি সংশোধন করে নতুন করে সংশোধিত বিজ্ঞপ্তি দেওয়া হয়।
সংশোধিত বিজ্ঞপ্তিতে বলা হয়, ২০১৭-১৮ শিক্ষাবর্ষে কলা অনুষদ ( সংগীত, নাট্যকলা, চারুকলা বিভাগ ব্যতীত), ব্যবসায় শিক্ষা অনুষদ (‘সি’ ইউনিট) সামাজিক বিজ্ঞান অনুষদের (‘ডি’ ইউনিট) ভর্তি ফি ১০ হাজার ৪০০ টাকা এবং ‘এ’ ইউনিটের (বিজ্ঞান অনুষদ) ভর্তি ফি ১২ হাজার ৪০০ টাকা এবং সংগীত, নাট্যকলা, চারুকলা বিভাগের ১১ হাজার ৪০০ টাকা করা হয়েছে।

এসএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি