ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ে ডিলিট নেবেন শেখ হাসিনা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৫৭, ২৬ মে ২০১৮

আজ ২৬ মে শনিবার, ভারতের পশ্চিমবঙ্গে উদযাপন করা হচ্ছে বাংলাদেশের জাতীয় কবি কাজী নজরুল ইসলামের জন্মদিন। এ উপলক্ষে বর্ধমানের আসানসোল শহরে কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে আয়োজন করা হয়েছে বিশেষ এক সমাবর্তন উৎসবের। এতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দেওয়া হবে বিশ্ববিদ্যালয়ের সম্মানজনক ডিলিট।

শনিবার সকালে কলকাতা থেকে আসানসোল পৌঁছাবেন শেখ হাসিনা। এরপর বেলা পৌনে ১২টার দিকে আয়োজিত বিশেষ সমাবর্তন উৎসবে যোগ দেবেন প্রধানমন্ত্রী। সেখানে সোয়া ১২টার দিকে তাকে ডিলিট তুলে দেবেন বিশ্ববিদ্যালটির আচার্য ও পশ্চিমবঙ্গের রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠি। ডিলিট গ্রহণের পর ভাষণ দেবেন শেখ হাসিনা।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আমন্ত্রণে গতকাল শুক্রবার দুইদিনের সফরে পশ্চিমবঙ্গে গেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পররাষ্ট্রমন্ত্রী এএইচ মাহমুদ আলী, শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর এবং প্রধানমন্ত্রীর রাজনীতি, অর্থনীতি, পররাষ্ট্র ও জ্বালানিবিষয়ক চার উপদেষ্টা তার সফরসঙ্গী হিসেবে রয়েছেন। গতকাল কলকাতার নেতাজি সুভাষচন্দ্র আন্তর্জাতিক বিমানবন্দরে নামার পর বিশেষ হেলিকপ্টারে চলে যান কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের স্মৃতিবিজড়িত বীরভূমের শান্তিনিকেতনে। সেখানে তিনি প্রথমে যোগ দেন বিশ্বভারতীর সমাবর্তন উৎসবে। এরপর শান্তিনিকেতনের পূর্বপল্লিতে বাংলাদেশ সরকারের অর্থানুকল্যে নির্মিত ‘বাংলাদেশ ভবনে’ যান। শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন বাংলাদেশ ভবন।

সন্ধ্যায় তিনি কলকাতার শিল্পপতিদের সঙ্গে দেখা করেন। ভারতীয় শিল্পপতিদের বাংলাদেশের শিল্পে বিনিয়োগ এবং বাংলাদেশের শিল্পপতিদের ভারতের শিল্পে বিনিয়োগের আহ্বান জানান প্রধানমন্ত্রী। তিনি বলেন, এতে দুদেশ শিল্প আরও উন্নত হতে পারে। রাতে তিনি পশ্চিমবঙ্গের রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠির রাজভবনে দেওয়া নৈশভোজে অংশ নেন।

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি