ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

গুঁজবে কান দেবেন না : প্রধানমন্ত্রী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:১৯, ১২ আগস্ট ২০১৮ | আপডেট: ১২:৫৩, ১২ আগস্ট ২০১৮

গুঁজবে কান না দিতে দেশবাসীকে আহবান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, আমরা বাঙালিরা হুজুগে মাতি। কেউ কিছু একটা বললেই ভালো-মন্দ বিচার না করে বিশ্বাস করি। তাই সবাইকে বলবো ফেসবুক-সামাজিক যোগাযোগ মাধ্যমে কে কী ছড়াল তা যাচাই না করে বিশ্বাস করবেন না।

নিরাপদ সড়ক দাবিতে সহিংস আন্দোলন প্রসঙ্গে আজ রোববার সকালে রাজধানীতে এক অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি। রাজধানীর বিমানবন্দর সড়কে শহীদ রমিজউদ্দিন ক্যান্টনমেন্ট স্কুলের সামনে আন্ডারপাস উদ্বোধন উপলক্ষে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

প্রধানমন্ত্রী বলেন, ফেসবুকে প্রচার করা হলো, আওয়ামী লীগ অফিসের সামনে কয়েকজনকে মেরে কার্যালয়ে লাশ রাখা হয়েছে। এটিকে অনেকে বিশ্বাসও করে বসলেন। আমাদের ছাত্রলীগ সভাপতি ও সাধারণ সম্পাদক শিক্ষার্থীদের কাছে গেলেন। তাদেরকে আওয়ামী লীগ অফিসে নিয়ে যাওয়া হলো। শিক্ষার্থীরা সেখানে গিয়ে কিছুই পেল না। মাঝখান থেকে আমাদের দলের কয়েকজন কর্মীকে আহত করা হলো। তাদের কয়েকজন এখনও চিকিৎসাধীন। তাই বলবো গুঁজবে কান দেবেন না। কেউ বললো চিলে কান নিয়ে গেছে, আপনি কানে হাত না দিয়ে চিলের পেছনে ছোটা শুরু করলেন, এটা কেমন কথা?

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, এদেশে প্রযুক্তির বিকাশ আমি করেছি। ফেসবুক যে আজ শিক্ষার্থীদের হাতে হাতে সেটি আমি করে দিয়েছি। তাই এর ব্যবহারে সবাইকে সতর্ক হতে হবে।    

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ প্রমুখ।

/ এআর /


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি