ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

জ্যোতিকা জ্যোতির ‘ফার্নিচার’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:৫৬, ২৪ মে ২০১৮ | আপডেট: ০৯:৫৮, ২৪ মে ২০১৮

জনপ্রিয় অভিনেত্রী জ্যোতিকা জ্যোতি। বর্তমানে বড় পর্দায়ই তার ব্যস্ততা। ছোট পর্দার কাজ করা প্রায় ছেড়েই দিয়েছেন। তবে চলচ্চিত্রের বাইরে ব্যতিক্রমধর্মী কিছু হলে সেটি করছেন অভিনেত্রী। এরই ধারাবাহিকতায় এবার ‘ফার্নিচার’ নামের একটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রে অভিনয় করছেন জ্যোতিকা জ্যোতি। ৩০ মিনিট দৈর্ঘ্যের এ চলচ্চিত্রটি নির্মাণ করছেন নাজমুস সাকিব হিমেল।

জ্যোতি জানান, চলচ্চিত্রটির শুটিং শুরু হয়েছে কলকাতার মালদহতে। গল্পের প্রেক্ষাপট বাংলাদেশ। এতে তার সহশিল্পী হিসেবে আছেন বাংলাদেশের দীপক সুমন। বাকি শিল্পীরা কলকাতার।

‘ফার্নিচার’ স্বল্পদৈর্ঘ্যটিতে নিজের চরিত্র সম্পর্কে জ্যোতি বলেন, ‘আমি একজন সরকারি চাকরিজীবী, মফস্বলে থাকি। খুবই সামাজিক এবং সচেতন, সুন্দরভাবে জীবন ও সংসার চালিয়ে যেতে চাই। কিন্তু ইতিবাচক মানসিকতা থাকা সত্ত্বেও স্বামী ও আমার মানসিকতার মধ্যে রয়েছে ব্যাপক পার্থক্য। এই দ্বন্দ্ব নিয়ে গল্প এগিয়ে যায়।’

পৃথিবীর কয়েকটি চলচ্চিত্র উৎসব, ইউটিউব ও সত্যজিৎ ফিল্ম ইনস্টিটিউটের নিজস্ব থিয়েটারে এটি প্রদর্শিত হবে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ থেকে মাস্টার্স সম্পন্ন করার পর বাংলাদেশি তরুণ নাজমুস সাকিব হিমেল বৃত্তি নিয়ে পড়তে যান কলকাতার সত্যজিৎ রায় ফিল্ম ইনস্টিটিউটে। প্রতিষ্ঠানটির নিয়ম অনুযায়ী শেষ বর্ষে পড়ার সময় একটি চলচ্চিত্র নির্মাণ করতে হয়। সে আনুষ্ঠানিকতায় নির্মাণ করছেন ‘ফার্নিচার’।

এসএ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি