ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

ঢাকা বিভাগের ৫ নারীকে জয়িতা সংবর্ধনা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:২৮, ২৯ এপ্রিল ২০১৭

সমাজের বিভিন্ন ক্ষেত্রে অসামান্য অবদানের স্বীকৃতিস্বরূপ ঢাকা বিভাগের ৫ নারীকে জয়িতা সংবর্ধনা দিয়েছে সরকার। নানা প্রতিকূলতার মুখে নিজেদের স্বাবলম্বী করার পাশাপাশি সমাজের গুরুত্বপূর্ণ কাজে ভূমিকা রাখায় তাদের সংবর্ধনা দেয়া হলো। অনুষ্ঠানে বক্তারা বলেন, নারীকে এগিয়ে যেতে হবে নিজ কর্মের মধ্য দিয়েই।

পুরুষশাসিত সমাজে এখনো নারীকে পদে পদে লাঞ্ছনা, বঞ্চনা আর নির্যাতনের শিকার হতে হয়। বিভিন প্রেক্ষাপটে চলছে তাদের কোণঠাসা করে রাখার অসুস্থ প্রতিযোগিতাও।

তবে বাধা অতিক্রম করে অদম্য সাহস নিয়ে এগিয়ে চলা নারীরাই আমাদের ‘জয়িতা’। মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে ‘জয়িতা অন্বেষণে বাংলাদেশ’ কার্যক্রমের আওতায় ঢাকা বিভাগের এমন শ্রেষ্ঠ ৫ জন নারীকে ৫টি ক্যাটাগরিতে দেয়া হলো জয়িতা সম্মাননা।

শ্রেষ্ঠ পাঁচ-এর তালিকায় স্থান করে নিয়েছেন; অর্থনীতিতে বৃষ্টি, শিক্ষা ও চাকরী ক্ষেত্রে আমিনা ফাহমিদা খানম, সফল জননী হিসেবে রওশন আরা বেগম, নির্যাতনের মুখ থেকে ঘুরে দাঁড়ানো ফিরোজা খাতুন ও সমাজ উন্নয়নে কহিনূর আক্তার জুই। এছাড়া তাদের সাথে আরো ৫ সফল নারী পেয়েছেন রানার আপ সম্মাননা।

বিশেষ এই সম্মাননার জন্য নারীদের প্রতি উৎসাহ যোগান অনুষ্ঠানে যোগ দেন সমাজের বিভিন্ন ক্ষেত্রে প্রতিষ্ঠিত নারীরা।

অনুষ্ঠানে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বলেন, কারো উপর নির্ভর করে নয়, নারীদের এগিয়ে যেতে হবে নিজের কর্মের মধ্যদিয়ে।

নিজেদের অধিকার ও মর্যাদা রক্ষর পাশাপাশি বাল্য বিবাহ বন্ধেও নারীদের এগিয়ে আসার আহ্বান জানান প্রতিমন্ত্রী।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি