ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

দুর্গম অঞ্চলকে ডিজিটালাইজেশনের আওতায় আনার ঘোষণা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:১৩, ২৭ এপ্রিল ২০১৭ | আপডেট: ২০:৩৩, ২৭ এপ্রিল ২০১৭

দেশের সব দুর্গম অঞ্চলকে পর্যায়ক্রমে ডিজিটালাইজেশনের আওতায় আনার ঘোষণা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার দুপুরে গণভবনে ভিডিও কনফারেন্সের মাধ্যমে মহেশখালীকে ডিজিটাল আইল্যান্ড করার প্রকল্প উদ্বোধন করে তিনি এ ঘোষণা দেন। এদিকে, চট্টগ্রাম বন্দরের ১৩০ তম  পোর্ট ডে উপলক্ষ্যে পোর্ট এক্সপো উদ্বোধন করে, উন্নত-সমৃদ্ধ দেশ গড়তে সবাইকে একসঙ্গে কাজ করার আহবান জানান প্রধানমন্ত্রী।
গণভবনে ভিডিও কনফারেন্সের মাধ্যমে মহেশখালীকে ডিজিটাল আইল্যান্ড করার প্রকল্প উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
একই সাথে মতবিনিময় করেন মহেশখালী ও কোরিয়ার প্রকল্প সংশ্লিষ্টদের সাথে। বলেন, হাওর-বাওর থেকে শুরু করে দেশের দুর্গম অঞ্চলের মানুষ যাতে উন্নয়ন থেকে বঞ্চিত না হয় সেজন্য নিরন্তর কাজ করে যাচ্ছে সরকার।
পরে ভিডিও কনফারেন্সের মাধ্যমে চট্টগ্রাম বন্দরের ১৩০ তম পোর্ট ডে উপলক্ষ্যে পোর্ট এক্সপো-২০১৭ এর উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।
তিনি দেশের আর্থ-সামজিক উন্নয়নে বন্দরের অবদান তুলে ধরেন। আগামীতে উন্নত ও সমৃদ্ধশালী দেশ গড়ে  সবাইকে আন্তরিকতার সাথে কাজ করার তাগিদ দেন শেখ হাসিনা।
দেশের সব বিচ্ছিন্ন এলাকায় ডিজিটাল পদ্ধতি চালুর প্রত্যয়ও ব্যক্ত করেন তিনি। বলেন, ডিজিটাল প্রকল্পের মধ্য দিয়ে প্রথমবারের মতো উপকূলীয়  দ্বীপে প্রযুক্তি নির্ভর জনসেবা নিশ্চিত করা হচ্ছে।
পরে বিভিন্ন সময়ে বন্দরে হতাহতদের স্বজনদের হাতে অর্থ সহায়তার চেক তুলে দেন প্রধানমন্ত্রী।

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি